৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
গলাচিপায় সীসা দূষণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মী গলাচিপায় সীসা দূষণ প্রতিরোধে স্বাস্থ্যকর্মী দুমকিতে কৃষকদের মধ্যে মুগডাল ভাংগা মেশিনের ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ ওবায়দুর রহমান অভি ভোলা পলিটেকনিক ইন্সটিটিউটে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মাধ্যমে ভিশন ২০৪১ বাস্তবায়ন বিষয়ক সেমিনার অন... তজুমদ্দিনে রাস্তা চওড়া করার নামে কাটা হবে ৮৫৬টি গাছ, স্থানীয়দের ক্ষোভ নাজিরপুরে বাসচাপায় চেয়ারম্যান প্রার্থী কর্মীর মৃত্যু মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু র‌্যাবের অভিযানে বরিশাল শেবাচিম থেকে দালাল চক্রের ২৫ সদস্য আটক বরিশাল মহানগর আ.লীগের কোষাধাক্ষের বিরুদ্ধে সাইবার অপরাধে মামলা বামনায় ডৌয়াতলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপকসহ ৪ শিক্ষার্থী অসুস্থ

বরিশাল নৌ-বন্দর থেকে অবৈধ টিকিট জব্দ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক।।
বরিশাল নৌ-টার্মিনালের টিকিট কাউন্টারগুলোতে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর সমন্বিত বরিশাল জেলা কার্যালয়। এসময় কাউন্টার থেকে বিপুল পরিমান অবৈধ টিকিট এবং কাউন্টারের হিসাব খাতা জব্দ করেছেন তারা।

মঙ্গলবার (২৮ জুন) রাত অনুমানিক ৯টার দিকে দুদকের একটি টিম এ অভিযান পরিচালনা করা হয়। তবে বিষয়টি নিয়ে কিছু বলতে রাজি হননি বরিশাল নৌবন্দর কর্মকর্তা মো. মুস্তাফিজুর রহমান।

তবে দুদকের বরিশাল অফিসের উপ-পরিচালক দেবব্রত মন্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে বরিশাল নদী বন্দরের কাউন্টারে অভিযান চালিয়েছেন তারা। এসময় সেখান থেকে অবৈধ টিকিট ও টিকিট বিক্রির হিসাবের খাতা জব্দ করেছেন।

তিনি বলেন, অনেকদিন ধরেই বরিশাল নদী বন্দরে টিকেট কাউন্টারে টিকিট কালোবাজারির তথ্য ছিল আমাদের কাছে। বিষয়টি আমরা নজরদারিতে রেখেছিলাম। এরপর অভিযান করেছি। এ ঘটনায় আরো অনুসন্ধান চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই বরিশাল নদী বন্দরে টিকিট কালোবাজারির অভিযোগ ছিল। নদী বন্দরে বিক্রি করা টিকিট এবং যাত্রীর সঠিক হিসাব দিতে পারেনা বন্দর কর্তৃপক্ষ। গত রোজার ঈদের পরে বরিশাল থেকে কয়েক লাখ মানুষ যায় ঢাকায়।

অথচ নদী বন্দর কর্তৃপক্ষ কি সংখ্যক যাত্রী ঢাকায় গেছেন তার সঠিক তথ্য দিতে পারেনি। এমনকি টিকিট বিক্রির যে হিসাব দিয়েছেন তার সাথে বাস্তবতার কোন মিল খুঁজে পাওয়া যায়নি। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এর প্রায় দুই মাসের মাথায় অভিযান চালায় দুদক।

সর্বশেষ