৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশাল সংস্কৃতিকেন্দ্রের ইফতার মাহফিলে পেশাজীবীদের মিলনমেলা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক: ‘আমার যত গুনাহ আছে মাফ করে দাও রমজানে, দুঃখ ব্যথা ভুলিয়ে দাও এইতো চাওয়া প্রাণপনে’ শিল্পীদের গাওয়া এমন অনেক সুমধুর গানের বাণী ছড়িয়ে দিয়ে বরিশাল সংস্কৃতিকেন্দ্রের উদ্যোগে ০১ এপ্রিল শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে ইফতার মাহফিল।

বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ মাহমুদ হোসেন।

‘মাহে রমজানের তাৎপর্য ও আমাদের সংস্কৃতি’ শীর্ষক মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের নির্বাহী সদস্য ও বিশিষ্ট ব্যাংকার এটিএম সাইফুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাখার সরকারি ফজলুল হক কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আবদুর রব, বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মো. আহছান উল্যাহ ও বরিশাল বেতারের আঞ্চলিক উপপরিচালক মো. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক শিল্পী মো. আবদুল হাই। পবিত্র কুরআনুল কারিম থেকে অর্থসহ তিলাওয়াত করেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের সহসভাপতি মোহাম্মদ আবদুল মান্নান, একক সংগীত পরিবেশন করেন শিল্পী মো. রফিকুজ্জামান, কোরাস সংগীত পরিবেশন করেন হেরাররশ্মি শিল্পীগোষ্ঠী ও বরিশাল সাংস্কৃতিক সংসদের শিল্পীরা, কবি আল মাহমুদের ‘আমাদের মিছিল’ কবিতা আবৃত্তি করেন মো. আকতার হোসাইন। অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির সকল সদস্য ও আগত পেশাজীবীদেরশুভেচ্ছা জানান বরিশাল সংস্কৃতিকেন্দ্রের পরিচালক সাংবাদিক আযাদ আলাউদ্দীন।

অনুষ্ঠান উপস্থাপনা করেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের নির্বাহী সদস্য আহমদ আল আমিন ও মো. আকতার হোসাইন।

অনুষ্ঠানে লেখক, কবি, সাহিত্যিক, গবেষক, শিক্ষাবিদ, ব্যাংকারসহ বিভিন্ন শ্রেণি পেশার দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

সর্বশেষ