৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জে করোনার ভয়াল থাবা ! সংক্রমণ রোধে তৎপর প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মামুন-অর-রশিদ:
বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় সর্ব প্রথম করোনা শনাক্ত হয়েছিল। এরপর কিছুদিন সংক্রমণের খবর না পেলেও দিনে দিনে সংক্রমণ ভয়ংকর রুপ নিচ্ছে। প্রায় ইউনিয়নেই ইতমধ্যে করোনা রোগী শনাক্ত হয়েছে। তাছাড়া উপসর্গ দেখা দেওয়ায় বেশ কিছু লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ১ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র বলছে, বেশ কয়েকজনের উপসর্গ দেখা দিলেও নির্দেশনা মানায় তারা সুস্থতার পথে। পজিটিভদের মধ্যেও অনেকেই নিয়ম মেনে ভালো আছেন।

বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাধবী রায় জানিয়েছেন, বাকেরগঞ্জ উপজেলায় করোনায় মোট আক্রান্ত উনিশ। পৌরসভায় ছয়জন ,দুধলে তিনজন।গাড়ুরিয়া, রংগশ্রী , চরাদি, কলসকাঠীতে দুই জন করে আক্রান্ত হয়েছেন। দাড়িয়াল এএকজন, চরামদ্দিতে একজন জন করে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দাড়িয়াল ও কলসকাঠির একজন করে মোট দুজন এ উপজেলার স্থায়ী বাসিন্দা হলেও তারা বাকেরগঞ্জ এ থাকতেন না।দাড়িয়াল এর আক্রান্ত ব্যক্তি ঢাকায় স্কয়ার এ চিকিৎসারত আছেন।কলসকাঠীর যিনি বরিশালে পরিবারসহ থাকতেন তিনি ইতোমধ্যে মৃত্যুবরন করেছেন,বরিশাল শ্মশানে তাঁর দাহ করা হয়েছে। কলসকাঠীর অন্যজন বরিশাল মেডিকেল এ চিকিৎসারত আছেন।

সর্বশেষ