৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

“বাকেরগন্জে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি “

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাকেরগঞ্জ প্রতিনিধি।।।।।।
নিয়োগ বিধি সংশোধন ও বেতন বৈষম্য দূরীকরনের দাবীতে সারা দেশের সকল উপজেলার ন্যায় বরিশালের বাকেরগন্জ উপজেলায় চলছে স্বাস্থ্য সহকারী,সহ-স্বাস্থ্য পরিদশর্ক এবং স্বাস্থ্য পরিদশর্কদের একযোগে কর্মবিরতি।
সরেজমিনে দেখা যায় আজ বৃহষ্পতি বার ২৬/১১/২০২০ ইং তারিখ সকাল ৮:৩০ মিনিটে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকল স্বাস্থ্য সহকারী,সহকারী স্বাস্থ্য পরিদশর্ক এবং স্বাস্থ্য পরিদশর্ক গন অবস্হান কর্মবিরতি পালন করছেন। যার ফলে উপজেলার পৌরসভা সহ ১৪ ইউনিয়নের মোট ৩৪৬ টি স্হায়ী/আস্হায়ী টিকাদান কেন্দ্র বন্ধ রয়েছে। ফলোশ্রুতিতে উপজেলার কিশোরী,গর্ভবতী মহিলা ও শিশুদের প্রতিরোধ যোগ্য ১০ রোগের টিকাদান কার্যক্রম পুরোপুরিভাবে বন্ধ রয়েছে।এছাড়া আসছে ডিসেম্বর মাসের ৫ তারিখ থেকে সারাদেশ ব্যাপী হাম-রুবেলা টিকাদান কার্যক্রম পালন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

চলমান আন্দোলন সম্পর্কে জানতে চাইলে তাদের প্রতিনিধিরা জানায়,

মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালেন ৬ ই ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের সম্মেলনে বেতন বৈষম্য নিরসনের ঘোষনা দিয়েছিলেন, ২ জানুয়ারি ২০১৮ ইং তারিখ তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী আমাদের দাবী মেনে নিয়ে তা বাস্তবায়ন কমিটি গঠন করেছিলেন।
চলতি বছরের ২০ ফেব্রুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে, মাননীয় স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য সচিব মহোদয় দাবী মেনে নিয়ে একটি লিখিত প্রতিশ্রুতি প্রদান করেন। কিন্তু কোন প্রতিশ্রুতিই অদ্যবধি বাস্তবায়িত হয়নি। তাই এবার দাবী পূরনের সরকারি প্রজ্ঞাপন না হওয়া প্রর্যন্ত কর্মবিরতী চালিয়ে যাবো।।

সর্বশেষ