২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে ভ্রাম্যমান আদালতের ৫০২৫০ টাকা অর্থদণ্ড

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শফিকুল ইসলাম, বাবুগঞ্জ ঃ বরিশাল জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দার এর নির্দেশনায় শুক্রবার (০২জুলাই) বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের নতুনহাট এলাকায় করোনা ভাইরাস মহামারী চলাকালীন লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্য বিধি পরিপালন ও মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন বাবুগঞ্জ
উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম।

মোবাইল কোর্ট পরিচালনাকালীন বরিশাল-ঢাকা মহাসড়কে এম্বুলেন্স এ রোগী ছাড়া যাত্রী পরিবহন, প্রাইভেট কার ও পিকআপে যাত্রী পরিবহন, রাস্তায় মাস্ক পরিধান ব্যক্তিদেরকে চলাফেরা ও নতুনহাটের বিভিন্ন দোকানে সিগারেটের বিজ্ঞাপন প্রদর্শন, লাইসেন্স ছাড়া শিশুখাদ্য বিক্রয় ও সরকারি নির্দেশনা অমান্য করে জুতার দোকান খোলা রাখায় দণ্ডবিধি, ১৮৬০, ধুমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ ও অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ১৪ ব্যক্তিকে মোট ৫০২৫০ টাকা অর্থদণ্ড করা হয় এবং সকলকে স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয়।

মোবাইল কোর্ট চলাকালীন দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া নতুনহাট জামে মসজিদে জুম’আর নামাজের পূর্বে মুসল্লীদের মাঝে বিতরণের জন্য ইমাম সাহেবকে উপজেলা প্রশাসন, বাবুগঞ্জ, বরিশাল কর্তৃক প্রস্তুতকৃত মাস্ক হস্তান্তর করা হয়। এ সময় করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী চলাকালীন বারবার সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক পরিধান করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করার জন্য সকলকে অনুরোধ করা হয়।

মোবাইল কোর্টকে আইনানুগ সহযোগিতা করে বাবুগঞ্জ থানা পুলিশের এস. আই মোঃ লোকমান হোসেনসহ পুলিশ ফোর্স।
বাবুগঞ্জ থানা পরিদর্শক (তদন্ত) মানবেন্দ্র বালো, বাবুগঞ্জ প্রেসক্লাব এবং বিমানবন্দর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মোবাইল কোর্ট শেষে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আমীনুল ইসলাম জানান যে, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ