২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশ্বের অনেক দেশই যেই সাহস করেনি, আমাদের প্রধানমন্ত্রী সেই সাহস দেখিয়েছেন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
সেলিম শিকদার:  সিরাজগঞ্জ জেলা প্রশাসন আয়োজনে বৈশ্বিক মহামারি  কোভিড -১৯ প্রতিরোধ বিষয়ক কার্যক্রম সু-সমন্বয়ের লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব অভ্যন্তরীণ সম্পদ ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম করোনাভাইরাস থেকে রক্ষা পাওয়া প্রতিটি দেশের জন্য দু’বছর ছিল কঠিন পরীক্ষা ।
বিশ্বের প্রতিটি দেশের সরকারই ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে ছিল চিন্তিত। বঙ্গবন্ধু কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিষয়টিকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহন করে ছিলেন।আর একারনে আমরা করোনা মোকাবেলায় সাফল্য লাভ করছি।
তার নির্দেশনা ছিল যে কোন মুল্যে আগে দেশের মানুষকে বাচাবে হবে। আর যেকোন মুল্যে টিকার ব্যবস্থা করতে হবে। মানুষ বাঁচলে টাকার ব্যবস্থা হবেই। তিনি বলেছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে, এ জন্য ঘরে বসে থাকলে চলবেনা।  -স্বাস্থ্য সচেতনতায় প্রতিটিগ্রাম-মহল্লায় তরুণদের সংম্পৃক্ত করতে হবে। এজন্য টিকার মজুদ  বাড়াতে এবং জ্বরুরী পদক্ষেপ গ্রহন করতে হবে।
গত (১১অক্টোবর) সোমবার সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে  শহীদ এ.কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে ড.ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সিনিয়র সচিব অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও চেয়ারম্যান  জাতীয় রাজস্ব বোর্ড ঢাকা, আবু হেনা মোঃ রহমাতুল মুনিম।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মনির হোসেন, স্থানীয় সরকার  উপ- পরিচালক মোঃ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূর আলম সিদ্দিকী,এনএসআাই এর যুগ্ম- পরিচালক আবু তাহের মোঃ পারভেজ ,২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ সাইফুল ইসলাম, সির্ভিল সার্জেনের প্রতিনিধি ডাঃ সৌমিএ,   সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আনোয়ার পারভেজ, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব রিয়াজ উদ্দিন, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্বা, শফিকুল ইসলাম শফি , গাজী সোহরাব আলী সরকার,  সিরাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কানিজ ফাতেমা, জেলা শিক্ষা অফিসার মোঃ শফিউল্লাহ, এসময় সিরাজগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী  কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট , বিভিন্ন উপজেলা নিবার্হী কর্মকর্তা ও প্রিন্ট ও মিডিয়া সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
সে সময়ে অনুষ্ঠানের প্রধান অতিথি সিনিয়র সচিব অভ্যন্তরিন সম্পদও জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম করোনা কালীল সময়ে অসহায় ও দুস্থ  কর্মহীন ২ জন ব্যাক্তিকে নগদ ২০ হাজার টাকা করে অর্থ  অনুদান প্রদান করেন।

সর্বশেষ