২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিসির উদ্যোগে বৃহৎ আকারে মাসব্যাপী মশার বিস্তার রোধে অভিযান শুরু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: মশার বিস্তার রোধে বরিশাল সিটি কর্পোরেশনের উদ্যোগে মশক নিধন কার্যক্রম আরো জোরদার করা হয়েছে। এ কার্যক্রমের আওতায় ২২ এপ্রিল শুক্রবার থেকে বৃহৎ আকারে মাসব্যাপী বিশেষ মশক নিধন অভিযান শুরু হয়েছে। কর্মসূচীর দ্বিতীয় দিনে শনিবার নগরীর দুটি ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সরাসরি তত্ত্বাবধানে ও পরিচ্ছন্নতা বিভাগের মশক নিধন কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট একদল অভিজ্ঞ কর্মী ফগার মেশিনের সাহায্যে মশক নিধন কার্যক্রম পরিচালনা করছেন।

শনিবার সকালে নগরীর ৯ নং ওয়ার্ডের চকের পুল এর পশ্চিম পার্শ্ব থেকে গবিন্দ বাবুর হাবেলী হয়ে কাটপট্টি সদর রোড সংযোগস্থল, অশ্বিনী কুমার টাউন হল, প্যারারা রোড, গীর্জা মহল্লা, বিবির পুকুর পাড় হয়ে ফজলুল হক এভিনিউ থেকে নগর ভবন হয়ে ফলপট্টির মুখ, জর্জ কোর্ট, জেলা পরিষদ, পুলিশ সুপার কার্যালয়, ফায়ার সার্ভিস, চকের পুল এর পূর্ব পাশ, ফরিয়া পট্টি, পদ্মাবতী, মাওলানা এনায়েতুর রহমান সড়ক (ফলপট্টি), বিউটি রোড, পোর্ট রোড, ভূমি অফিস, মোহাম্মদপুর সড়কে মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়।

এছাড়া বিকেলে নগরীর ১৬ নং ওয়ার্ডের বরিশাল জিলা স্কুলের মুখ থেকে খাদেম হোসেন ক্লিনিক হয়ে বটতলা মসজিদ, ওয়াই ডব্লিউ সি এ স্কুল সংলগ্ন এন হোসেন গলি, সিগারেট ফ্যাক্টরি গলি, পরেশ সাগর ড্রেন, পুলিশ স্কুল সড়ক, টেকনিক্যাল স্কুল, বটতলা মসজিদ থেকে শশি মিস্টান্ন ভান্ডার হয়ে বাংলাদেশ ব্যাংক, দ্বীনবন্ধু সেন গলি, ঈশ্বরবসু গলি, হালিমা খাতুন স্কুলের পাশের গলি, ব্রাউন কম্পাউন্ড গলি ও বীর উত্তম সড়কে মশক নিধন কার্যক্রম পরিচালিত হয়। কর্মসূচির তৃতীয় দিনে রোববার নগরীর ১০ নম্বর ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হবে।

 

 

 

সর্বশেষ