২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্লাড ক্যান্সারে আক্রান্ত বিএম কলেজ শিক্ষার্থী তামিমকে বাঁচাতে এগিয়ে আসুন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আমরা সবাই স্বপ্ন দেখি মানুষের জন্য কিছু একটা করব কিন্তু জীবন সংগ্রামের বাস্তবতা আর সুযোগের অভাবে আমাদের কিছু করা হয়ে উঠে না। অথচ আমাদের প্রাত্যহিক জীবনযাত্রা ব্যাহত না করেই আমরা অনেক মানবিক কাজ করতে পারি। দুরারোগ্য ব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত বিএম কলেজ শিক্ষার্থী মুসা তামিমের পাশে দাড়ানো হতে পারে সে রকম একটি সুযোগ। আমাদের সকলের ঐকান্তিক প্রচেষ্টায় তামিম আবার ফিরে পেতে পারে তার স্বাভাবিক জীবন।

মুসা তামিম ২০০৩ সালের আগস্ট মাসে বরগুনা পৌরসভার ৪ নং ওয়ার্ডস্থত নিম্নমধ্যবিত্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করে। বাবার নাম মোঃ মোনায়েম হোসেন। তামিম ২০১৯ সালে বরগুনা আলিয়া মাদ্রসা থেকে দাখিল এবং ২০২১ সালে বরিশাল হাতেম আলী কলেজ থেকে এইচএসসি পাশ করে। পরে বরিশাল বিএম কলেজে ২০২১-২২ সেশনে সমাজকর্ম বিভাগে ভর্তি হয়। বর্তমানে তিনি এই বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র। সবকিছ ঠিকঠাক চলছিলো কিন্তু কিছুদিন না যেতেই তামিমের শরীরে বাসা বাধে দুরারোগ্য ব্লাড ক্যান্সার। বর্তমানে তামিম ঢাকা আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন আছে। ইতিমধ্যে চিকিৎসা খরচ ব্যবস্থা করতে গিয়ে তামিমের পরিবার ঋণগ্রস্ত হয়ে পরেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন উন্নত চিকিৎসায় সুস্থ হয়ে উঠতে পারেন তামিম। যার জন্য আরও অনেক টাকার প্রয়োজন। তামিমের বাবা স্বল্প আয় ও ধারদেনা করে কোনোভাবে চিকিৎসার খরচ বহন করছেন। এখন তিনি অসহায় হয়ে পড়েছেন। ছেলের চিকিৎসার ব্যয়ভার বহন করা আর তার পক্ষে সম্ভব হচ্ছে না।

মানুষ তো মানুষের জন্য। কোনো মানুষের জীবন প্রদীপ যদি টাকার অভাবে নিভে যেতে চায়, তার দেখা স্বপ্নগুলো যদি ধীরে ধীরে ফ্যাকাসে হয়ে যায়, আনন্দ যদি পরিনত হয় বিষাদে, তার জন্য একজন মানুষ হিসেবে আমরাও ভালো থাকতে পারি না। আমরা কি আমাদের সকল মানবিকতা নিয়ে তামিমের পাশে দাড়াতে পারি না? জানিনা কি লেখা আছে তামিমের ভাগ্যে, কিন্তু আমরা চাইলে হয়তো তার ভাগ্যের অংশীদার হতে পারি। প্রত্যেক বাবা মায়ের অনেক স্বপ্ন থাকে তার ছেলেমেয়ে নিয়ে। তামিমের বাবা মায়েরও হয়তো অনেক স্বপ্ন তার ছেলেকে নিয়ে।

আপনাদের সহযোগিতায় তামিম ফিরে পেতে পারেন ক্যান্সারমুক্ত একটি সুন্দর সুখের জীবন। মানবিক দিক বিবেচনা করে আপনারা আর্থিক সাহায্যের জন্য এগিয়ে আসুন তামিমের পাশে।

যোগাযোগ- 01918-575851

সর্বশেষ