৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় প্লাস্টিকের বোতল জমা দিয়ে শিক্ষার্থীরা পাচ্ছে কম্বল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি :

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৫ টি প্লাস্টিকের বোতল জমা দিয়ে শিক্ষার্থীরা পাচ্ছে একটি কম্বল। “হাতেখড়ি ফাউন্ডেশন” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন পরিবেশ রক্ষার্থে এ ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন। ২৬ ডিসেম্বর মঙ্গলবার উপজেলার কাটাখাল নামক স্থানে জেলে পল্লীতে দ্বিতীয় দফায় শতাধিক শিশু শিক্ষার্থীদের হাত থেকে ৫ টি প্লাস্টিকের বোত নিয়ে ১ টি করে শীতবস্ত্র কম্বল তুলে দেয় হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফেরদৌস ইসলাম, স্থানীয় ইউপি সদস্য মোঃ শাহ আলম তালুকদার, প্রেসক্লাব সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেল, হাতেখড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক রুবেল মিয়া নাহিদ প্রমূখ।

প্লাস্টিকের বোতল দিয়ে কম্বল নিতে আসা পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী চন্দন সরকার বলেন, কম্বল পেয়ে উপকার হইলো। প্লাস্টিকের বোতল দিয়া কম্বল, এইডা দিয়া নতুন কিছু শিখলাম। চতুর্থ শ্রেণির শিক্ষার্থী তাসকিয়া জানান, আমি ৫ টা বোতল দিয়ে একটা কম্বল পাইছি। শীতে এটা অনেক উপকার হবে।

হাতেখড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক রুবেল মিয়া নাহিদ জানান, আমাদের প্রোগ্রাম করার মূল উদ্দেশ্যটাই ছিলো পরিবর্তন নিয়ে আসা। নীতি-নির্ধারকদের এবং সমাজের সর্বাস্তরের মানুষের কাছে একটা বার্তা পৌঁছে দেওয়া যে, আমরা চাইলেই কিনা পারি।

আমরা জিরো প্লাস্টিক ওয়েস্টের একটা সচেতনতামূলক ক্যাম্পেইন করে প্লাস্টিকের বিনিময়ে শীতার্ত মানুষদের উপহার হিসেবে কম্বল দিয়েছি। প্ল¬াস্টিক প্রতিনিয়ত নানাভাবে বিপন্ন করে তুলছে পরিবেশকে । জিরো প্লাস্টিকের ওয়েস্ট সম্পর্কে মানুষকে সচেতন করতে এ ধরনের ছোট ছোট উদ্যোগ নিলে একটা সময় এই প্লাস্টিক নিয়ে আমাদের আর হুমকির মুখে পড়তে হবে না।

সর্বশেষ