৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মহিপুর থানার ওসি আবুল খায়েরকে অপসারনের দাবিতে কুয়াকাটায় মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুয়াকাটা প্রতিনিধিঃ-মহিপুর থানার ওসির বিরুদ্ধে কুয়াকাটা পৌরসভার কর্মচারী-কর্মকর্তারা মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছেন। আজ সকালে কুয়াকাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন শেষে জেলা পরিষদ ডাকবাংলোর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় তারা ওসি মোঃ আবুল খায়েরের স্বেচ্ছাচারী ও ক্ষমতার অপব্যাবহারের প্রতিবাদ জানান।
মানববন্ধনে পৌরসভার নির্বাহী কর্মকর্তা কাব্য লাল চক্রবর্তী জানান, ঈদ উপলক্ষে কুয়াকাটায় আগত পর্যটকদের ভ্রমণ নির্বিঘœ এবং যানজট মুক্ত রাখতে পুলিশের পাশপাশি নিরবিচ্ছিন্নভাবে কাজ করে আসছিল কুয়াকাটা পৌরসভার কর্মচারীরা। বিষয়টিকে প্রশ্নবিদ্ধ করতেই মহিপুর থানার ওসি পৌরসভার অফিস সহায়ক মোঃ ইউনুচকে চাঁদাবাজির অপবাদ দিয়ে আটক করে থানায় নিয়ে যায়। এদিকে এর আগে একই বিষয় নিয়ে কুয়াকাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পৌর কর্মচারীকে শারিরীক নির্যাতনেরও দাবি করা হয়েছে। তারা ওসির এমন কান্ডের প্রতিবাদ জানিয়ে কর্মবিরতীরও হুমকি দিয়েছেন।
এবিষয়ে ওসি আবুল খায়ের শারিরীক নির্যাতনের অভিযোগ অস্বীকার করে জানান, যানবাহনে চাঁদাবাজি করছেন কিনা জিজ্ঞাসাবাদের জন্য এক পৌর কর্মচারীকে থানায় ডেকে এনে পরে ছেড়ে দেওয়া হয়েছে।
গত ১২ জুলাই থেকে কুয়াকাটায় পর্যটকদের ব্যাপক উপস্থিতির ফলে যানবাহনের শৃঙ্খলা রক্ষায় কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ, মহিপুর থানা ও কুয়াকাটা পৌরসভা একযোগে কাজ করে। এব্যাপারে পৌর কর্মচারীকে আটকের ঘটনায় ক্ষোভ জনিয়েছেন পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার। তিনি আরও জানান, ঈদেও ছুটিকে সামনে রেখে এই কয়দিনে প্রায় লাষো পর্যটক এখানে আসছে। আমি আমার পেীরসভার লোকজন নিয়ে পটুয়াকালী জেলাপ্রশাসক মহদয় কুয়াকাটা বীচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও কলাপাড়া উপজেলার নিবার্হী কর্মর্কতার যে নির্দেশনা দিয়েছে সে অনুযায়ী কুয়াকাট মহাসড়কে দিন রাত পরিশ্রমকরে জাটযট থেকে মুক্ত করছি গতকাল যে ওসি অহেতুক মিথ্যা চাদাবাজী অপবাদ দিয়ে পৌরসভার কর্মচারীকে থানায় ধরে নিয়ে যে কাজ করছে সে থেকে পৌর কর্মচারীগন আর মহসড়কে কোন কর্মকান্ডে থাকবেনা বলে জানিয়েছেন। তাই বর্তমানে সড়কে যাসযট শুরু হয়ে গেছে।

সর্বশেষ