১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

মুলাদীতে বিএনপির পদবঞ্চিতদের মিছিলে ছাত্রলীগের হামলা : আহত ২০

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের মুলাদী উপজেলায় বিএনপির একাংশের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের প্রায় ২০ জন আহত হন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে পৌর শহরে কলেজ রোড ফেয়ার ক্লিনিকের সামনে এই সংঘর্ষ হয়।

আহতরা হলেন- ছাত্রলীগের মিছিলে থাকা ইমরান, রাজিব, আবিদ খান ও রাকিব খান এবং বিএনপির মিছিলে থাকা উপজেলা যুবদলের সাবেক সভাপতি আবিদুর শরীফ, পৌর বিএনপির সাবেক সভাপতি রব খানসহ উভয়পক্ষের ২০জন।

বিএনপি নেতাকর্মীরা জানিয়েছেন, উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত আহŸায়ক কমিটি বাতিলের দাবীতে তারা মিছিল বের করেছিলেন। দলের অপর অংশের ইন্ধনে ছাত্রলীগ মিছিলে হামলা করেছে। অপরদিকে ছাত্রলীগের দাবী, মুলাদী সরকারি কলেজে নবীনদের স্বাগত জানিয়ে তারা মিছিল বের করেছিলেন। বিএনপির মিছিলের মুখোমুখি হলে সংঘর্ষ বাঁধে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, কলেজ থেকে কমপক্ষে ৫০০ গজ দুরে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আ: ছাত্তার খানের বাড়ির সামনে সংঘর্ষ হয়। এসময় দুইপক্ষ ইটপাটকেল বিনিময় করেন।

বিএনপি নেতা ছাত্তার খান বলেন, দলের নবগঠিত কমিটি প্রত্যাখান করে সহস্রাধিক নেতাকর্মী মঙ্গলবার সকালে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি তার বাড়ির অদুরে ফেয়ার ক্লিনিকের সামনে পৌছলে ছাত্রলীগের হামলার শিকার হয়। হামলাকারী ছাত্রলীগ লাঠিসোটা নিয়ে সেখানে ওৎপেতে ছিল।

ছাত্তার খান জানান, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারন সম্পাদক তরিকুল ইসলাম মিঠুর ভাই মনিরুল ইসলাম খান টিপু ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জোবায়ের আহমেদ জুয়েল হামলার নেতৃত্ব দেন। হামলায় বিএনপির আবিদুর শরীফ, আ: রব খান, নুরে আলম, কালাম খান, রাসেল হাওলাদার, শাহ আলমসহ কমপক্ষে ১৫ জনের বেশী নেতাকর্মী আহত হয়েছেন। পূনরায় হামলার ভয়ে আহতরা হাসপাতালে না গিয়ে আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছেন।

ছাত্তার খান অভিযোগ করেন, স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে বিএনপি’র নবগঠিত নেতাদের আতাত রয়েছে। তাদের ইন্ধনেই ছাত্রলীগ বিএনপির পদবঞ্চিতদের মিছিলের হামলা চালায়।

ছাত্রলীগ সভাপতি জোবয়ের আহমেদ জুবায়ের বলেন, নবীনদের স্বাগত জানিয়ে কলেজ থেকে ছাত্রলীগের মিছিল বের হয়। মিছিলটি ফেয়ার ক্লিনিকের সামনে পৌছলে বিএনপির পদবঞ্চিতদের মিছিলের মুখোমুখি হয়। বিএনপির মিছিল থেকেই প্রথমে হামলা চালানো হয়। ছাত্রলীগের ধাওয়া খেয়ে বিএনপির লোকজন ছাত্তার খানের বাড়ির মধ্যে ঢুকে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে ছাত্রলীগ কর্মী ইমরান, রাজীব, রাকিব খান ও আবিদ খানসহ ৫ জন আহত হন। তাদের মুলাদী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মুলাদী থানার ওসি মো. মাকসুদুর রহমান বলেন, ছাত্রলীগ ও বিএনপির পদবঞ্চিতদের মিছিল মুখোমুখি হলে সংঘর্ষ হয়। পুলিশ যাওয়ার আগেই সিনিয়র আওয়ামী লীগ নেতারা পরিস্থিতি শান্ত করেন। থানায় কোন পক্ষ অভিযোগ দেয়নি।

সর্বশেষ