১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

রাতের আঁধারে সহয়তা প্রদান করছে গুঠিয়া একতা চক্র

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

করোনায় আক্রান্ত বিশ্বের এ কঠিন সময়ে ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর এখনই তো সময়। দেশব্যাপী চলমান এ স্থবিরতায় কর্মহীন হয়ে পড়া মানুষগুলো হঠাৎ কেমন অসহায় হয়ে পড়েছে।

কিছু মানুষের অবস্থা এমন যে, করোনার চেয়ে ক্ষুধার ভয় এদের বেশি। ক্ষুধার্ত অবস্থায় হাহাকার করা মানুষগুলো যেন না খেয়ে মারা যায় যায় অবস্থা। এই মানুষের সংখ্যা যত, তার চেয়ে স্বচ্ছল মানুষের সংখ্যাও কম নয়। আমরা সবাই মিলে যদি সত্যিকার অর্থেই চাই, তাহলে এই জনগোষ্ঠীকে আজকের এই বিপদ থেকে বাঁচানো সম্ভব। মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।

করোনা আতঙ্কে কার্যত: মানুষ গৃহবন্দী হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে রুজি-রোজগার করতে না পারায় খেটে খাওয়া দিন মজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। তাই করোনায় সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে দুর্দশাগ্রস্ত মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার সহায়তা প্রদান করছে বরিশাল জেলার উজিরপুরের গুঠিয়া ইউনিয়নের একটি ক্রীড়া ও অরাজনৈতিক স্বেচ্ছাসবী সংগঠন গুঠিয়া একতা চক্র।

বৃহস্পতিবার (২৮ মে) রাত ৮টায় প্রথম ধাপে ৩৫টি পরিবারকে এ সহয়তা দেয়া হয়।

কার্যক্রমটি উদ্বোধন করেন গুঠিয়া একতা চক্র’র উপদেষ্টা মো. রফিকুর রহমান জগলু লস্কর। এসময় স্বেচ্ছাসেবী সংগঠনটির পরিচালনা সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাতা সদস্য খান মো. হাফিজুর রহমান সিফাত বলেন, এমন পরিস্থিতে আমরা আমাদের সাধ্যমত সহযোগীতা অব্যাহত রেখেছি। সহযোগিতায় যারা পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং বিত্ত্বশালীদের নিজ নিজ এলাকায় আর্থিক সহয়তা প্রদানের আহবান জানাচ্ছি।

উল্লেখ্য, ২০০৯ সালে ক্রীড়া এবং ২০১৬ সালের ৭ নভেম্বর গুঠিয়া মডেল ইউনিয়ন পরিষদ কার্যালয়ের মৌখিক নির্দেশনায় মানবতার সেবার লক্ষ্যে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে যাত্রা শুরু করে। গুঠিয়া ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরা, স্বেচ্ছায় রক্তদান, বৃক্ষ রোপণ, গরিব ছাত্র-ছাত্রীদের আর্থিক সহয়তা, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, গণসচেতনামূলক কর্মসূচীসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করে আসছে।

সর্বশেষ