৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিক্ষার্থীদের মোবাইলে মেসেজ দিয়ে উপবৃত্তির টাকা দেয়ার নামে প্রতারণা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধিঃ পিরোজপুরের কাউখালীর শিক্ষার্থীর অভিভাবকদের কাছে এসএমএস দিয়ে উপবৃত্তির টাকা দেওয়ার নামে প্রতারণার ফাঁদ পেতেছে একটি প্রতারক চক্র। চক্রটি শিক্ষা বোর্ডের নাম করে মোবাইলে এসএমএস পাঠিয়ে তাদের পাতানো ফাঁদে ফেলে অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে।

জানা গেছে, মঙ্গলবার সকালে সরকারি কাউখালী বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর শিক্ষার্থীর অভিভাবক নজরুল ইসলামের মোবাইলে উপবৃত্তির টাকা দেয়ার কথা বলে প্রতারকেরা একটি মেসেজ পাঠায়। চক্রটি মেসেজে লিখছেন, ‍উপবৃত্তির টাকা দেওয়া হচ্ছে। এরপর নিচে ০১৮৬১৯৪২১০৫ নম্বর দিয়ে বলা হয় এটি শিক্ষা বোর্ডের নম্বর। করোনার কারণে ৪ হাজার ২০০ টাকা উপবৃত্তি দেওয়া হচ্ছে বলে উক্ত নম্বরটি দেয়ি টাকার জন্য সকাল ৯ টা থেকে রাত ৮ টা মধ্যে ওই নম্বরে যোগাযোগ করতে বলা হয়। এরপর ওই অভিভাবক তাদের দেয়া নম্বরে ফোন দিয়ে কোন বোর্ড দিয়ে টাকা দেয়া হবে জানতে চাইলে চক্রটি গাজীপুর বোর্ডের নাম বলেন।অভিভাবক গাজীপুরে কোন শিক্ষা বোর্ড আছে বলে তার জানা নেই বললে প্রতারক ফোনটি কেটে দেন। তিনি ছাড়াও কয়েক জন মেসেজ পাওয়া অভিভাবক তাদের দেয়া নম্বরে যোগাযোগ করলে প্রতারকরা তাদেরকে টাকা পাঠাতে বলে।প্রতারক চক্র এ ছাড়া মোবাইল ব্যাংকিংয়ের অ্যাকাউন্ট হ্যাকও করে সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে বলে জানাযায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিনয় কুমার চাকী এ বিষয়ে সতর্ক করে দিয়ে বলেন, উপবৃত্তির জন্য কোনো ধরনের মেসেজ মোবাইল ফোনে দেওয়া হয় না।করোনাকালে কোনো উপবৃত্তিও দেওয়া হচ্ছে না। এ ছাড়া বোর্ড থেকে বৃত্তি দেয়া হলে কোনো মেসেজ মোবাইলে পাঠানো হয় না। এই প্রতারক চক্রের ফাঁদে যাতে কেউ না পড়েন তার জন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদেরকে ক্লাসে শিক্ষার্থীদের সতর্ক করে দেয়ার জন্য বলা হয়েছে।

সর্বশেষ