৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

 শেরেবাংলা পদক প্রাপ্তির  কারণ জানেন না ‘সুন্নতি কাটিং’ নিয়ে আলোচিত জাহানপুর ইউনিয়নের চেয়ারম্যান!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email
নিজস্ব প্রতিবেদক :

সুন্নতি কাটিং ও আর্মি কাটিং/ডিফেন্স কাটিং ব্যতীত চুল কাটলে আইনি ব্যবস্থা নেওয়ার নোটিশ জারি করে সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে আলোচিত চরফ্যাশনের সেই ইউপি চেয়ারম্যান এবার শেরেবাংলা গবেষণা পরিষদ নামে একটি প্রতিষ্ঠান থেকে সম্মাননা পদক পেয়েছেন।

তবে প্রায় ৩ মাস চেয়ারম্যান হিসেবে দায়িত্বে থেকে উল্লেখযোগ্য কি কাজ করেছেন বা কেন সম্মাননা পেয়েছেন সেই কারণ জানেন না আলোচিত চরফ্যাশনের জাহানপুর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার।

গত ২৭ অক্টোবর সুন্নতি কাটিং ও আর্মি কাটিং/ডিফেন্স কাটিং ব্যতীত চুল কাটলে আইনি ব্যবস্থা নেওয়ার নোটিশ জারি করে সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে আলোচনা সমালোচনায় ভাইরাল হন তিনি। এর রেশ কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় দেখা যায় শেরেবাংলা গবেষণা পরিষদ নামে একটি প্রতিষ্ঠান থেকে সম্মাননা পদক পাওয়ার খবর।

গত ২১ জুলাই আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান নির্বাচিত হয়ে এ পর্যন্ত মাতৃভাতা, প্রতিবন্ধী ভাতা, জেলে কার্ডের চাল এবং সরকারি বিভিন্ন প্রণোদনা ও সামাজিক উন্নয়ন কর্মকাণ্ড ব্যতীত নিজ অর্থায়নে কোনো উল্লেখয্যেগ্য কর্মকাণ্ড করেননি তিনি। তাছাড়া জেলেদের নামে বরাদ্দকৃত চাল ঠিকভাবে বণ্টন না করে আত্মসাৎ অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। স্থানীয় বিভিন্ন মহলে গুঞ্জন চলছে নোটিশ জারির সেই সমালোচনা এড়াতেই সম্মাননা পদকের নামে এক ভিন্ন কৌশল অবলম্বন করা হয়েছে।

চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার বলেন, কোন কাজের জন্য বা কেন আমাকে সম্মাননা পদক দেওয়া হয়েছে আমি এ বিষয়ে কিছুই জানি না। কখনো আমার কার্যক্রম বা ইউনিয়নে পর্যবেক্ষণ করা হয়েছে এমনটাও আমার জানা নেই। হঠাৎ আমার কাছে একটা চিঠি আসে সম্মাননা দেওয়া হবে- তখন আমার ভাই সেটা রিসিভ করে।

সর্বশেষ