৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে দুই তরমুজ ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সেলিম শিকদার, সিরাজগঞ্জঃ-

সিরাজগঞ্জ শহরের বড়বাজারের মুড়িপট্টি এলাকার ও নলকায় ক্রয়-বিক্রয়ের মূল্য তালিকা দেখাতে না পারায় দুই তরমুজ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গত (২৭ এপ্রিল) মঙ্গলবার জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় । অভিযানে সহায়তা করেন জেলা মার্কেটিং অফিসার মোঃ আয়ুব আলী এবং পুলিশ সদস্যরা, পেশকার জাহাঙ্গীর আলম । ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পবিত্র মাহেরমজান উপলক্ষে হঠাৎ করে তরমুজের দামবাড়িয়ে দেওয়া দাম নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনার পর সিরাজগঞ্জ তরমুজের আড়ৎগুলোতে মঙ্গলবার সকালে অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন।অভিযান চলাকালে ক্রয়ে রশিদ দেখাতে না পাড়ায়, অতিরিক্ত দামে পাইকারি বিক্রি করায় গোলদার হোসেন নামের এক তরমুজ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা এবং ট্রের্ড লাইসেন্স না থাকায় নলকায় আয়নাল শেখ নামের এক তরমুজ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা সহ সর্বমোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত শেষে জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোঃ
মাসুদুর রহমান জানান, আমরা এ ধরনের অভিযান অব্যাহত রাখবো । ভবিষ্যতে বিশেষ করে আড়তদার যারা হচ্ছে এই পণ্য বরিশাল ও খুলনা থেকে নিয়ে আসছে। তারা যদি পরবর্তীতে ক্রয়ে রশিদ না দেখাতে পারে তাহলে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
এসময় তিনি আরও বলেন , পবিত্র রমজানকে সামনে রেখে আড়তদারা যোগসাজশে ইচ্ছা কৃত ভাবে দাম বাড়াছে। তাই ধরনের সিন্ডিকেট করা যাবে না আড়তদারের সতর্ক করেন ।

সর্বশেষ