২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে পদ্মা সেতু দেখাবে পর্যটন করপোরেশন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে খাবার পরিবেশ ও পদ্মা সেতু ভ্রমণের আয়োজন করেছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। আজ সোমবার পর্যটন করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২৭ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিশ্ব পর্যটন দিবস। এবার ‘পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্য নিয়ে এ দিবসটি পালন করবে পর্যটন করপোরেশন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এবার নামমাত্র মূল্যে ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট (এনএইচটিটিআই) ২৬ জন শিক্ষার্থীকে নিয়ে সোনারগাঁও প্রাচীনবাংলার গৌরবময় ঐতিহ্য বড় জমিদার বাড়ি, লোক ও কারুশিল্প জাদুঘর, কারুপল্লী ও অন্যান্য দর্শনীয় স্থান পরিদর্শন ও ঈশাখাঁ জমিদার বাড়ি এবং ঐতিহাসিক পানাম সিটি পরিদর্শন করবে। এর বাইরে একই প্রতিষ্ঠানের আরও ২৫ জন ছাত্র-ছাত্রীদের নিয়ে ঢাকা সিটি সাইট সিইং ট্যুরে পর্যটন ভবন থেকে জাতীয় সংসদ ভবন, বঙ্গবন্ধ শেখ মুজিব স্মৃতি জাদুঘর, ঢাকেশ্বরী মন্দির, লালাবাগ কেল্লা, কেন্দ্রীয় শহীদ মিনার ও মুক্তিযোদ্ধা যাদুঘর পরিদর্শন থাকবে। এ ছাড়া দিবসটি উপলক্ষে হোটেল-মোটেলের আবাসনে ৩০ শতাংশ ছাড় দেওয়া হবে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় এসব কর্মসূচির উদ্বোধন করবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। পর্যটন ভবন থেকে শোভাযাত্রা বের হবে। এ ছাড়া পর্যটন ভবনের নিচতলার উন্মুক্ত স্থান ও সামনের রাস্তার আইল্যান্ডে খাবারের স্টলগুলোতে সংস্থার বিভিন্ন রেস্তোরাঁয় পরিবেশিত খাবারের বৈচিত্র্যময় রেসিপি ও বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা রকম খাবার, পানীয় ও পিঠা-পায়েস ছাড়া বিভিন্ন আন্তর্জাতিক মেন্যুও থাকবে। এ উৎসবটি জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এবং খাবারগুলো স্বল্পমূল্যে কেনা যাবে।

সর্বশেষ