৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়ঃ পানিসম্পদ প্রতিমন্ত্রী

বরিশাল বাণী: পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক-এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী সবসময় বলেন, ধর্ম যার যার উৎসব সকলের। দুর্গাপূজার উৎসবের এই আনন্দে আমিও সবার সাথে অংশগ্রহন করতে চাই এবং সেজন্যই আমি এসেছি। আপনাদের সাথে আমার আনন্দটা ভাগবাটোয়ারা করতেই আমিও কিছু উদ্যোগ হাতে নিয়েছি।

সোমবার (১১ অক্টোবর) বেলা ১২ টায় সার্কিট হাউস সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা ২০২১ উদযাপন উপলক্ষে পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক-এমপি এর ব্যক্তিগত তহবিল থেকে মহানগর ও উপজেলার বিভিন্ন পূজামন্ডপের অনুকূলে অনুদান প্রদান শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা একে অপরের ভাই,একসাথে সবাই বসবাস করি, কারন দেশটা আমাদের। একাত্তরের মুক্তিযুদ্ধে দেশটাকে স্বাধীন করা হয়েছে,যে স্বাধীনতা আমরা ভোগও করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশটা আজ একটা সন্মানজনক স্থানে অবস্থানে অবস্থান করছে। আমারা সকলে মিলে কাজ করেছি বলেই আজ আমরা উন্নয়নশীল দেশের কাতারে চলে এসেছি।৩১ সালের মধ্যে আমরা মধ্যম আয়ের দেশ এবং ৪০ সালে সমৃদ্ধশালী দেশে পৌছাবো। আপনারা জানেন বাংলাদেশ অতীতের ন্যায় আর তলাবিহীন ঝুড়ি নেই।

প্রতিমন্ত্রী বলেন, দুর্গাপূজাতে আয়োজন ঘিরে আমরা কোন ধরণেল বিশৃঙ্খলা বরদাস্ত করবো না।জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ ভলান্টিয়াররা মিলে নিরাপত্তা দিবে যাতে আপনারা নির্বিঘ্নে উৎসবটা সবাই মিলে পালন করতে পারি। দুর্গাপূজা যাতে নির্বিঘ্নে শান্তিতে সম্পন্ন হয়, সে লক্ষে সংশ্লিষ্ট সবার সাথে আলোচনা হয়েছে। জেলা প্রশাসককেও অনুরোধ জানানো হয়েছে, যাতে করে পূজোর সময় যাতে কোন ধরণের বিশৃঙ্খলা না হয়।গতবছর করোনার সংক্রমনের কারনে উৎসবের আয়োজন সেভাবে হয়নি,তবে এবারেও কিন্তু করোনার সংক্রমন যায়নি। আর পূজা মন্ডপে অনেক ভিড় হয়,তাই সবাই যেন মাস্ক পরে আসে সেটা খেয়াল রাখতে হবে। আর নিরাপত্তায় নিয়োজিতরাও এটা এনশিওর করবেন।

শুরুতে সংক্ষিপ্ত এক আলোচনা শেষে প্রধান অতিথি পানিসম্পদ প্রতিমন্ত্রী নিজ হাতে তার ব্যক্তিগত তহবিল থেকে বরিশাল মহানগরী ও জেলার ৬৮ টি পূজামন্ডপের জন্য ৭ হাজার টাকা করে মোট ৪ লক্ষ ৭৬ হাজার টাকা বিতরণ করা হয়।

পাশাপাশি জেলা প্রশাসন বরিশালের আয়োজনে এ অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে বরিশাল জেলার ৬৩৩ টি পূজামন্ডপের অনুকূলে ৫০০ কেজি করে চাল বিতরণ করা হয়। পাশাপাশি জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে ৬৩৩ টি পূজামণ্ডপের জন্য ৬ হাজার ৫০০ টিশার্ট, ৬৫০ টি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক-এমপি।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)প্রশান্ত কুমার দাস, বরিশাল সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুনিবুর রহমান, বিসিবির পরিচালক আলমগীর খান আলো, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, বরিশাল সিটি কর্পোরেশনের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর শরীফ মোঃ আনিছুর রহমান (আনিছ শরীফ), বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু,জেলা পূজা উদযাপন পরিষদ এর সভাপতি রাখাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক মানিক মুখার্জী, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি তমাল মালাকার ও সম্পাদক চঞ্চল দাশ পাপ্পাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ