১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

‘জাতীয় পার্টি’ ছাড়া কেউ দেশের মানুষের কষ্ট বোঝে না’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, বিএনপি শুধু আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চায়। আর আওয়ামী লীগ চায় বিএনপি যেন রাষ্ট্র ক্ষমতায় যেতে না পারে।
কিন্ত দুঃখের বিষয় হচ্ছে দুটি দলের কেউই দেশের মানুষের কথা ভাবছে না। জাপা ছাড়া কোনো দল দেশের মানুষের কষ্ট বোঝে না।
তিনি বলেন, দেশের মানুষ চরম কষ্টে আছেন। সাধারণ মানুষ যা করেন তা দিয়ে সংসার চালাতে পারছেন না। দেশের খেটে খাওয়া মানুষ বুঝতে পারছে কষ্ট কত অসহ্য।
শনিবার (৫ নভেম্বর) দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে
জাতীয় সাংস্কৃতিক পার্টির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ একথা বলেন।
জাতীয় সাংস্কৃতিক পার্টির আহবায়ক শেরীফা কাদের এমপির সভাপতিত্বে ও সদস্য সচিব আলাউদ্দিন আহমেদের পরিচালনায় সম্মেলনে তিনি বলেন, দেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। করোনা ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাব আমাদের দেশেও পড়েছে। মানুষের কষ্ট দেখে সরকারের কোনো উদ্যোগ আছে বলে মনে হচ্ছে না। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, বিশ্বের সব দেশেই জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম বেড়েছে। তাই আমাদের দেশেও বেড়েছে। সব দেশই জনগণের কষ্ট দূর করতে নগদ অর্ সহ বিভিন্ন সহায়তা দিচ্ছে, কিন্তু আমাদের দেশে তো কাউকে সহায়তা দেওয়া হচ্ছে না।
তিনি আরও বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল আমাদের রিজার্ভ ৪৮ বিলিয়ন থেকে বেড়ে ৫০ বিলিয়নে দাঁড়াবে। কিন্ত এখন দেশের রিজার্ভ ২৭ বিলিয়নে নেমেছে। আবার সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, দুর্ভিক্ষ আসতে পারে। কিন্ত দুর্ভিক্ষ মোকাবিলায় সরকারের দৃশ্যমান কোনো উদ্যোগ নেই। বিদেশ থেকে কেন ডলার আসছে না? এটি খতিয়ে দেখার যেন কেউ নেই। দেশের টাকা বাইরে পাচার হয়ে যাচ্ছে, কোনো প্রতিকার নেই। ডলারের দাম বেড়ে যাচ্ছে, কোনো উদ্যোগ নেই।
সম্মেলনে জাপা মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপি বলেন, দুর্নীতি, দুঃশাসন এবং লুটপাটের জন্য দেশের মানুষ আর আওয়ামী লীগ ও বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায় না। অর্থনৈতিক সংকটে দেশের মানুষের নাভিশ্বাস উঠেছে।
তিনি বলেন, মন্ত্রী জানেন না ক্যাপাসিটি চার্জের নামে ৮৬ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। আওয়ামী লীগ ও বিএনপির দুঃশাসনে দেশের মানুষ বিরক্ত। ব্যবসায়ীরা ইচ্ছেমত দ্রব্যমূল্যে বাড়িয়ে দিচ্ছে, বাণিজ্যমন্ত্রী আছে বলে মনে হয় না। বাজার নিয়ন্ত্রণে কোনো কর্তৃপক্ষ আছে বলে প্রমাণ হয় না। দেশের চিকিৎসা ব্যবস্থা ও বেকারত্ব নিয়ে সরকারের কোনো পরিকল্পনা নেই।
সম্মেলনে আরও বক্তব্য রাখেন জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাড. সালমা ইসলাম এমপি, চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরীফা কাদের এমপি, সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক পার্টির সদস্য আব্দুল হান্নান, ওমর ফারুক সুজন, আফসানা ইয়াসমিন প্রমুখ।

সর্বশেষ