২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামীকাল আমতলীর ৪ হাজার ৪ শত জনকে করোনা গণটিকা দেয়া হবে!

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
আগামীকাল (শনিবার) সারাদেশের ন্যায় বরগুনার আমতলী পৌরসভাসহ উপজেলা ব্যাপি করোনা গণটিকা দেওয়ার সকল প্রস্তুতি নেয়া হয়েছে। উপজেলার ৪ হাজার ৪ শত জন পুরুষ ও মহিলাকে করোনাভাইরাস প্রতিরোধের প্রথম ডোজ টিকা দেয়া হবে।

উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য প্রশাসক কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল (৭ আগস্ট) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত একযোগে একদিন ১টি পৌরসভা ও উপজেলার ৭টি ইউনিয়নের ৮টি কেন্দ্রের ২২ বুথে মোট ৪ হাজার ৪ শত জন পুরুষ ও মহিলাকে করোনাভাইরাস প্রতিরোধের প্রথম ডোজ গণটিকা দেয়া হবে। পৌরসভা ও প্রতিটি ইউনিয়নকে ৩টি ওয়ার্ডে ভাগ করে ২৫ বছরের উর্ধ্বে বৃদ্ধ পুরুষ, মহিলা ও প্রতিবন্ধিদের অগ্রাধিকার দিয়ে প্রতিটি ওয়ার্ডে সর্বোচ্চ ২০০ জনকে করোনাভাইরাস প্রতিরোধক টিকার প্রথম ডোজ দেওয়া হবে। আর কারা কারা টিকার প্রথম ডোজ পাবে তা পৌরসভার মেয়র এবং স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানরা তালিকা করবেন বলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ নিশ্চিত করছেন।

উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ আবদুল মুনয়েম সাদ বলেন, আগামীকাল উপজেলার সর্বত্র এক যোগে একদিনে ৮টি কেন্দ্রের ২২ বুথে মোট ৪ হাজার ৪ শত জন পুরুষ ও মহিলাকে করোনাভাইরাস প্রতিরোধের প্রথম ডোজ টিকা দেয়া হবে। প্রতিটি কেন্দ্রে ২ জন টিকাদানকারী (স্বাস্থ্যকর্মী) ও ৩ জন স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। গণটিকা নিতে জাতীয় পরিচয়পত্রের সঙ্গে সচল ফোন সঙ্গে করে আনতে হবে। ক্যাম্পেইন চলাকালে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল কেন্দ্রে টিকাদান কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, আগামীকাল আমতলী পৌরসভাসহ উপজেলার ৭টি ইউনিয়নে একযোগে ২৫ বছরের উর্ধ্বে বৃদ্ধ পুরুষ, মহিলা ও প্রতিবন্ধিদের অগ্রাধিকার দিয়ে করোনাভাইরাস প্রতিরোধক গণটিকার প্রথম ডোজ দেওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পূর্ন করা হয়েছে। তিনি আরো বলেন, প্রতিটি কেন্দ্রের নিরাপত্তা ও আইন শৃংখলা রক্ষায় পুলিশের পাশাপাশি আনসার এবং রেডক্রিসেন্টের সেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন।

সর্বশেষ