৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীর একমাত্র নারী চেয়ারম্যান নৌকা মার্কার প্রার্থী সোহেলী পারভিন মালা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


হারুন অর রশিদ,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ বরগুনার আমতলী উপজেলার ছয়টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল ২১ জুন। শেষ মুহূর্তে প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে। শেষ সময়ে ভোটারদের মন জয় করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন প্রার্থীরা।

বরগুনা জেলার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হয়ে লড়ছেন সোহেলী পারভীন মালা। একই ইউনিয়নে তাকে প্রতিদ্বন্দ্বিতা করতে হচ্ছে পাঁচ প্রার্থীর সঙ্গে। সোহেলী পারভীন মালা উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি। তিনি ওই ইউনিয়নের প্রয়াত ইউপি চেয়ারম্যান এ কে এম নুরুল হক তালুকারের স্ত্রী।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে বরগুনা জেলার আমতলী উপজেলার ৬টি ইউনিয়নে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এর মধ্যে প্রায়াত নুরুল হক তালুকদারের স্ত্রী সোহেলী পারভীন মালাকে মনোনয়ন দেয়া হয়।নুরুল হক তালুকদার আড়পাঙ্গাশিয়া ইউপির তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

সোহেলী পারভীন মালা জেলার একমাত্র নৌকা মনোনীত নারী প্রার্থী। তিনি পটুয়াখালীর রাঙাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের টানা তিনবারের নির্বাচিত চেয়ারম্যান আবু হাসনাত আবদুল্লাহর মেয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, মালার বিপরীতে ওই ইউনিয়নে মূল প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক বিএনপি নেতা আবুল কালাম আজাদ।

ভোটাররা বলছেন, প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকার সোহেলী পারভীন মালার সঙ্গে আবুল কালামের। ভোটের মাঠে প্রথম হলেও স্বামী প্রয়াত নুরুল হক তালুকদার একাধিকবার চেয়ারম্যান থাকায় স্ত্রী হিসেবে প্রচারে মালার সক্রিয় অংশগ্রহণ ছিল। সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার নিজ নির্বাচনি প্রচার-প্রচারণা চালান মালা।

সোহেলী পারভীন মালা বলেন, ‘আমার স্বামী আমৃত্যু এই ইউনিয়নের মানুষের পাশে থেকে সেবা করেছেন। তার অকালমৃত্যুতে আমি ভেঙে পড়িনি। এই ইউনিয়নের জনগন আমাকে চেয়ারম্যান নির্বাচিত করলে আমার স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো করার চেষ্টা করব।এলাকার লোকজন আমার পাশে দাঁড়িয়েছেন। সাহস জুগিয়ে ভরসা দিয়ে পাশে থেকেছেন।’

মালা আরও বলেন, ‘স্বামীর মৃত্যুর পর আমার মনে হয়েছে এলাকার লোকজন তাদের অভিভাবক হারিয়েছেন। তাদের আবদারে আমি একপর্যায়ে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমায় মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রীর মনোনয়নের সম্মান রাখতে আমি মানুষের কাছে ভোট প্রার্থনা করি। সুষ্ঠু ভোট হলে আমার জয় নিশ্চিত।’

সর্বশেষ