৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদের ছুটি শেষে গাদাগাদি করে ঢাকায় ছুটছে মানুষ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঈদ শেষে দক্ষিনাঞ্চলের ২১ জেলার মানুষ কর্মস্থলে ছুটতে শুরু করেছেন। শুক্রবারও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে শত শত যাত্রী শিমুলিয়া ঘাট হয়ে রাজধানী ঢাকা ও আশপাশ এলাকার উদ্দেশে রওনা হয়েছেন। শুক্রবার সকাল থেকেই নৌরুটে চলাচলরত ১২টি ফেরিতে গাদাগাদি করে পদ্মা পারাপার হয়ে নিজ নিজ গন্তব্যে রওনা হয়ে যাচ্ছেন। তবে এসব যাত্রীদের মধ্যে করোনা বিষয়ে অনেকটাই অসচেতনতা লক্ষ্য করা গেছে।

অন্যদিকে শিমুলিয়া ঘাটের চিত্র ভিন্ন। ঘাটে নেই যাত্রী ও যানবাহনের কোনো চাপ। গাড়ির অপেক্ষায় রয়েছে ফেরি। ঘাটে দীর্ঘক্ষণ অপেক্ষায় থেকে যানবাহন না পেয়ে ফেরিজট এড়াতে ফেরিগুলো চলে যাচ্ছে কাঁঠালবাড়ি ঘাটে। কাঁঠালবাড়ি থেকে ঢাকামুখী যানবাহন ও যাত্রী নিয়ে আবারও শিমুলিয়া ঘাটে আসছে ফেরিগুলো।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, শুক্রবার সকাল থেকেই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে চাপ না থাকলেও কাঠাঁলবাড়ী ঘাটে চাপ রয়েছে। ঈদ শেষে দক্ষিনাঞ্চলের ২১ জেলার মানুষ কর্মস্থলে ছুটে যাচ্ছেন।

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, এসব যাত্রীরা পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাট থেকে ছোট ছোট যানবাহনে চড়ে ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে গন্তব্যের উদ্দেশে ছুটে গেছেন। তবে গণপরিবহন বন্ধ থাকায় এসব যাত্রীদের কয়েকগুন বেশী ভাড়ায় মিশুক, অটোরিক্সা, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে নিজ নিজ গন্তব্যে যেতে দেখা গেছে।

সর্বশেষ