৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঈদ আনন্দ থেকে বঞ্চিত বরগুনার আমতলীর ১৯ বীর মুক্তিযোদ্ধা পরিবার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


হারুন অর রশিদ. আমতলী (বরগুনা) প্রতিনিধি।
ঈদ আনন্দ থেকে বঞ্চিত বরগুনা জেলার আমতলীর ১৯ বীর মুক্তিযোদ্ধা পরিবার। সম্মানী ও উৎসব ভাতা না পাওয়ায় এবার তাদের ঈদ আনন্দ অনিশ্চিত হয়ে পরেছে। দ্রুত এ বীর মুক্তিযোদ্ধাদের ভাতা দেয়ার দাবী জানিয়েছেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধারা।
জানাগেছে, বর্তমানে সংশোধিত মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের তালিকাভুক্তি আমতলী উপজেলায় ১৬৭ জন বীর মুক্তিযোদ্ধার নাম রয়েছে। তারা নিয়মিত সম্মানী ও উৎসব ভাতা পেয়ে আসছেন। গত ফ্রেব্রুয়ারী মাসে মোঃ সামসুদ্দিন আহম্মেদ, ডা. আঃ মন্নান হাওলাদার, আবুল বাশার সিদ্দিক ও মোঃ শাহ আলমের সম্মানীভাতা বন্ধ হয়ে যায়। এরপর গত মার্চ মাসে মোঃ আনোয়ার হোসেন, মালেক আকন, মোঃ শাহ আলম ও বুলবুল নাহারের সম্মানী ভাতা বন্ধ করে দেয় মন্ত্রনালয়। বর্তমানে ১৯ জনের উৎসব ভাতা মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় বন্ধ করে দিয়েছে। এতে মুক্তিযোদ্ধা পরিবারগুলোর ঈদ আনন্দ অনিশ্চিত হয়ে পরেছে। বীর মুক্তিযোদ্ধাদের ঈদ উৎসব ভাতা পেতে আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ে তালিকা পাঠিয়েছেন।
বীর মুক্তিযোদ্ধা এবিএম সিদ্দিক বলেন, ১৯ জন মুক্তিযোদ্ধা ঈদুল ফিতরের উৎসব ভাতা আসেনি। এতে আমাদের ঈদ আনন্দ অনিশ্চিত হয়ে পরেছে। মুক্তিযোদ্ধা মৃতঃ আনোয়ার তালুকদারের মেয়ে বুলবুল নাহার বলেন, গত মার্চ মাসে আমার বাবার সম্মানী ভাতা বন্ধ হয়ে গেছে। কেন বন্ধ হয়েছে তা আমার জানা নেই?
আমতলী সোনালী ব্যাংক লিমিটেড ব্যবস্থাপক মোঃ কাওসার মোল্লা বলেন, তালিকা অনুসারে ভাতা দেয়া হয়েছে। তবে ১৯ জন মুক্তিযোদ্ধার উৎসব ভাতা আসেনি।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, ১৯ জন মুক্তিযোদ্ধার সম্মানী ও উৎসব ভাতা আসেনি। তাদের তালিকা সংশ্লিষ্ট মন্ত্রনালয় পাঠিয়েছি। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

সর্বশেষ