৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় জেলেদের চাল বিতরনে হরিলুট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কলাপাড়া প্রতিনিধি।।

পটুয়াখালীর কলাপাড়ায় মৃত ব্যক্তির নামে জেলেদের চাল উত্তোলন ও মাপে কম দেয়ার অভিযোগ উঠেছে। সরকারের দেয়া ভিজিএফ কর্মসূচির আওতায় উপজেলার চাকামইয়া ইউনিয়নে জেলেদের চাল বিতরনে অনিয়ম করছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন।

অভিযোগকারীরা বলেন,চেয়ারম্যান,মেম্বারেরা জেলে কার্ড থাকার পরেও আমাদের চাল দেয়নি আর যারা চাল পেয়েছে তাদের পরিমাণ কম দেয়া হয়েছে। প্রত্যেক জনকে ৮০ কেজি চালের পরিবর্তে ৩০ কেজি আবার কেউবা পেয়েছেন ৪০ কেজি। তবে মৃত ব্যাক্তিদের নামে কিভাবে চাল বিতরণ করা হয়েছে তা আমরা বুঝতে পারছি না।

কার্ডধারী সিদ্দিক হাওলাদার, বাহাদুর, হাসান সিকদার, নাসির তালুকদার জানান, আমরা চাল পাই নি। ইউপি সদস্যরা বলেন তালিকায় আমাদের নাম নেই। অল্প কয়েক জনের নামে চালের বরাদ্দ আসার কারনে সকল কার্ডধারীদের চাল দেয়া সম্ভব নয়।

ইউপি সদস্য শামিম হাওলাদার জানান,আমি যাদের টোকেন দিয়েছি চাল তারা নিজ দায়িত্বে ছাড়াবেন চাল সবাই পেয়েছে। মৃত ব্যক্তিদের নামে আমি চাল বিতরণ করি নি।
এব্যাপারে চাকামইয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান ফকির’র ফোনে একাধিক বার কল করলেও তিনি মোবাইল ফোন কলটি রিসিভ করেননি।

কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা বলেন, আমার কাছে জেলেরা এখন পর্যন্ত লিখিত অভিযোগে করেনি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনি ব্যাবস্থা গ্রহন করা হবে।
##

সর্বশেষ