৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় ব্যবসায়ী ও ড্রাইভারকে অর্থদন্ড করেন ভ্রাম্যমাণ আদালত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ইমন আল আহসান. কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।

নভেল করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের জন্য সারাদেশে সরকার লকডাউন দিলেও তা মানছেনা ব্যবসায়ীরা তাই পটুয়াখালীর কলাপাড়ায় ৪ ব্যবসায়ীকে ৩ হাজার একশত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় শেখ কামাল সেতুর উপর গাড়ি পার্কিং ও মাস্ক না পরার অপরাধে ১ জন অটো ড্রাইভারকে ১ শত টাকা জরিমানা করা হয়। ২১এপ্রিল বুধবার ১১ থেকে দুপুরঘ ১২.৩০মিনিট পর্যন্ত পৌর শহরের নতুন বাজার মহিলা কলেজ রোডে, সদর রোড, খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মার্কেট ও শেখ কামাল সেতু এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল।

ভ্রাম্যমান আদালতে বেঞ্চ সহকারী উবাচু জানান, দোকান খোলা রাখার দায়ে পৌর শহরের নতুন বাজার এলাকায় কাপড় ব্যবসায়ী মোঃ রাসেলকে ৮ শত টাকা, কাপড় ব্যবসায়ী মিজানকে ৮ শত টাকা, সদর রোডে ফার্নিচার ব্যবসায়ী রাহাদকে ১ হাজার টাকা, খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাকের্টে রড সিমেন্ট ব্যবসায়ী গাজী সুলতানকে পাঁচশত টাকা, শেখ কামাল সেতুতে অটো ড্রাইভার আঃ জলিলকে ১ শত টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল জানান, সংক্রমন রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রন ও নিমর্ূল আইন ২০১৮ এর ২৪ (১) ধারা লঙ্গনে ২৪ (২) ধারা মতে ৪ ব্যবসায়ী এবং এক ড্রাইভারকে জরিমানা করা হয়েছে। এসময় তিনি নিজেই হ্যান্ড মাইকে কোভিট-১৯ করোনা ভাইরাস সংক্রমণ হতে রক্ষা পেতে জনসাধারণকে জরুরি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে যেতে বারন করা হয়।এসময় তিনি বলেন ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে ।

সর্বশেষ