১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় নৌকা প্রার্থীর কর্মীদের হামলায়ে স্বতন্ত্র প্রার্থীর ১৮জন আহত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মির্জা আহসান হাবিব ঃ পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভা নির্বাচনী পরিবশ ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে। গত টানা তিনদিন স্বতন্ত্র (আওয়ামীলীগের বিদ্রোহী) মেয়র প্রার্থীর উঠান বৈঠকে কর্মীদের আসতে পথিমধ্যে দফাদফায় বাধা এবং পোষ্টার ছিড়ে ফেলার পর বৃহস্পতিবার নৌকা প্রার্থীর কর্মীরা হামলা চালিয়ে স্বতন্ত্র প্রার্থীর ১৮জনকে আহত করেছে। তাৎক্ষনিকভাবে তাদেরকে কুয়াকাটা ২০শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে পৌরসভার চার নং ওয়ার্ডের মেলা পাড়া এলাকায় হামলার এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে মহিপুর থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় নৌকার আটজন সমর্থকও আহত হয়েছে বলে দাবী করা হয়।
আহতরা হলেন স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আঃ রব মাঝী (৫৫), আঃ হক হাওলাদার (৬০), মোঃ বারেক মিয়া (৪০), সেলিম বিশ^াস (৫০), মোঃ সোহেল রানা (৩০), মোঃ সগির মোল্লা (৩৫), আলী হায়দার (৩৫), মোঃ আনোয়ার হোসেন (৪২), মোঃ রাসেল মিয়া (২৪), মোঃ লিমন (২০), আলামীন মাদবর (৩৫), আলামীন হাওলাদার (২৫), মোঃ করিম মিয়া (৪০), মোবারক হোসেন (৩০), মোঃ ইউসুফ হোসেন(৩০), মোঃ শাহআলম (৪০), মোঃ আলাউদ্দিন (৪০) ও মোঃ ফিরোজ (৩৮)। এদেরকে কুয়াকাটা ২০শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে নৌকা প্রার্থীর পক্ষ থেকে দাবী করা হয়েছে এ ঘটনায় তাদের আটজন আহত হয়েছে যাদেরকেও একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- মোঃ রফিকুল ইসলাম (৩৫), মোঃ রাকিবুল হাসান (১৮), মোঃ হাসিব (২৫), মোঃ ইউসুফ মোল্লা(২৬), মোঃ রাসেল (২২), আবু ছালেহ (১৮), মোঃ শাহজালাল (৩৮) এবং মোঃ দুলাল হোসেন (৩৫)। অথচ এই আটজনের বিরুদ্ধেই স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর হামলার অভিযোগ করছেন স্বতন্ত্র প্রার্থীর আহত সমর্থকরা।

স্বতন্ত্র প্রার্থীর আহত আঃ হক হাওলাদার (৬০) জানান, আজ বৃহস্পতিবার বিকালে স্বতন্ত্র প্রার্থী আনোয়ার হোসেন হাওলাদারের জগ প্রতীকের পূর্ব নির্ধারিত উঠান বৈঠকের দাওয়াত দিতে গেলে নৌকার প্রার্থী আঃ বারেক মোল্লার কর্মী হাসিব, বশির, ফারুকসহ আরো কয়েকজন তাদের গতিরোধ করে। এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আঃ হক, সেলিম ফিরোজসহ তাদের সাথে থাকা ৭ থেকে ৮জনকে পিটিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে কিছুদুর থেকে জগ প্রতীকের অন্যান্য সমর্থকরা ঘটনাস্থলে আসলে তাদের সাথেও কথা কাটাকাটি হয়। পরে নৌকার প্রার্থীর অন্যান্য কর্মীরা ৪থেকে ৫টি মোটরসাইকেলে লাঠিসোঠা নিয়ে ঘটনাস্থলে হাজির হয়ে উপর্যুপুরি পিটিয়ে আহত করা হয় জগ প্রতীকের অন্তত ১৮জন কর্মী ও সমর্থককে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে দুই প্রার্থীকে নিয়ে কঠোর হুশিয়ারী ঘোষনা দেন মহিপুর থানার ওসি মনিরুজ্জামান।

কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালের ডাঃ মাহামুদুল হাসান অপু জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গুরুতর আহত ৭ জনকে উন্নত চিকিৎসার জন্য কলাপাড়া উপজেলায় পাঠানো হয়েছে।

স্বতন্ত্র মেয়র প্রার্থী আনোয়ার হাওলাদার জানান, নৌকার প্রার্থীর কর্মী সমর্থকদের হামলায় আমার সর্মথকদের মধ্যে ১৮জন আহত হয়েছে। কুয়াকাটা পৌরসভা নির্বাচনে প্রভাবমুক্ত প্রচারণার সুযোগ নেই। আমরা এ বিষয়ে প্রশাসনের সহায়তা দাবি করছি। প্রতিদিন আমার কর্মী সমর্থকদের বাধা দেয়া হচ্ছে, আমার পোষ্টার ছিড়ে ফেলছে। আলীপুর মহিপুর থেকে বহিরাগত দিয়ে নৌকার প্রার্থী গোটা কুয়াকাটা ভরে ফেলছে। প্রশাসন যদি এই মুহুর্ত কঠোর নজরদারী না করে তাহলে বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

তবে অভিযোগ অস্বীকার করে নৌকার প্রার্থী আঃ বারেক মোল্লা জানান, প্রশাসন পুরো বিষয়টি দেখভাল করছে।

মহিপুর থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। মামলা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো জানান, শেষ বারের মত দুই প্রার্থীকে সতর্ক করা হয়েছে এরপর আর ছাড় দেয়া হবেনা। সুস্টু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য পুলিশের পক্ষ থেকে যা যা করা দরকার সেই পদক্ষেপ গ্রহন করা হবে।

উল্লেখ্য, আগামী ২৮ডিসেম্বর দ্বিতীয় বারের মত কুয়াকাটা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীলীগের একজন এবং আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) একজন, বিএনপির একজন এবং ইসলামি আন্দোলন বাংলাদেশের একজন প্রার্থী মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

সর্বশেষ