২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চরফ্যাশনে বেড়িবাঁধের ঢাল ও পাউবোর জলাশয় দখল করে যুবলীগ নেতার বহুতল ভবন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: ভোলার চরফ্যাশনে বেড়িবাঁধের ঢাল কেটে ও পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জলাশয় ভরাট করে বহুতল ভবন নির্মাণের অভিযোগ উঠেছে একই থানা যুবগীগ নেতার বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দারা বিষয়টি পাউবো কর্মকর্তাদের জানালেও কোনো ব্যবস্থা নেননি তারা।

রবিবার (১৭ মার্চ) উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাজার এলাকায় গিয়ে বেড়িবাঁধের ঢাল কেটে ও জলাশয় ভরাট করে বহুতল ভবন নির্মাণ করতে দেখা গেছে। অভিযুক্ত লোকমান মাতাব্বর শশীভূষণ থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক বলে জানা গেছে।

স্থানীয় লোকজনের অভিযোগ, সরকারি দপ্তরের কর্মকর্তাদের নজরদারি না থাকায় দিনের পর দিন দখল হয়ে যাচ্ছে পাউবোর কোটি কোটি টাকার সম্পদ। শহররক্ষা বেড়িবাঁধের ঢাল কেটে ফেলায় নদী ভাঙনের হুমকিতে পড়েছে হাজারীগঞ্জ ইউনিয়নের কয়েক হাজার পরিবার।

স্থানীয় বাসিন্দারা জানান, বাঁধের ঢালে ভবন নির্মাণকালে পাউবোকে জানালে কর্মকর্তারা এসে কাজ বন্ধ করে যান, কিন্তু তারা যাওয়ার পরই আবার নির্মাণকাজ শুরু করে দেন দখলকারীরা। পুনরায় ভবন নির্মাণ শুরুর খবর জানালেও কর্মকর্তারা আর এগিয়ে আসেননি। এখন দিনের পর দিন পাউবোর মালিকানাধীন জমি ও জলাশয়গুলো বেদখল করে পাঁচতলা ভিত্তিতে ভবনটির নির্মাণ করছেন যুবলীগ নেতা লোকমান।

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে যুবলীগ নেতা লোকমান হোসেন বলেন, জমিটি পানি উন্নয়ন বোর্ডের (পাউবো)। শুক্কুর নামের জনৈক ব্যক্তির কাছ থেকে প্রায় ৯ শতাংশ জমি কিনে ভবনটি নির্মাণ করছেন। তবে কত টাকায় জায়গা কিনেছেন, তা জানাতে রাজি হননি তিনি।

পাউবো জমি কিনে ভবন নির্মাণ করতে পারেন কি না? এমন প্রশ্নের জবাবে লোকমান বলেন, ‘বেড়িবাঁধের জমিতে সবাই ভবন নির্মাণ করছেন, তাই আমিও করছি।’

বেড়িবাঁধের ঢালে ভবন নির্মাণ সম্পর্কে জানতে পাউবো ডিভিশন-২ চরফ্যাশন কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী হাছান মাহমুদের সঙ্গে কথা বলতে রবিবার দুপুরে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি। তবে পাউবো ভোলার উপসহকারী প্রকৌশলী মো. আল আমিন বলেন, ‘পানি উন্নয়ন বোর্ডের জমিতে ভবন নির্মাণে কারো সুযোগ নেই। কেউ জবর দখল করলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ