৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মালামাল লুটপাটের গুজব ! চরফ্যাশনে ভেসে এলো ‘আলকুবতান’ নামে বিদেশি জাহাজ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :
ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচরের কাছে ভেসে আসছে “আলকু্বতান” নামের একটি বিদেশি বিশাল জাহাজ।

জানা যায়,১৪ জুলাই বৃহস্পতিবার সকালের দিকে চরনিজামের স্থানীরা জাহাজটি চরনিজামের পূর্ব পাশে বঙ্গোপসাগরে ভাসমান অবস্থা আটকে রয়েছে দেখতে পায়। জাহাজে রয়েছে লোকজনহীন, একটি ভেকু মেশিন,একটি পাথর ভাঙার মেশিন,পাথর সহ অন্যান্য প্রয়োজনীয় মালামাল।

স্থানীয়দের ধারণা জাহাজটিতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল রয়েছে। জাহাজটি ভাসমান অবস্থায় এবং লোকহীন দেখে স্থানীয়রা স্থানীয় চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনকে জানায়। ঢালচর ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার বলেন, জাহাজটি চরনিজামের পূর্ব পাশে ভাসমান অবস্থা দেখতে পেলে স্থানীয়রা আমাকে জানায়। বৈরী আবহাওয়ার কারণে ঘটনাস্থলে যাওয়া সম্ভব হয়নি। তবে জাহাজটিকে হেফাজতে আনার চেষ্টা চালাচ্ছেন বলে জানান।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান রাহুল সাংবাদিককে বলেন, আলকুবতান নামের একটি আরব আমিরাতের বিদেশি জাহাজ চরনিজামে ভেসে আসছে শুনছি। চরমানিকা কোষ্ট গার্ড, নেভী সহ স্থানীয় থানা পুলিশকে বলা হয়েছে। রাতে মনপুরা থানার পাহারার ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে ওই জাহাজ থেকে রক্ষিত মালামাল ব্যাপক লুটপাট হচ্ছে গুজব উঠেছে। জাহানপুর ইউনিয়নের জনৈক এক মাঝি কয়েকটি হোন্ডা, এসির মালামাল ও কম্পিউটার লুটে নিয়ে এসেছেন।

সর্বশেষ