৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চুয়াডাঙ্গায় নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম.এ.আর নয়ন, স্টাফ রিপোর্টার:


সারাদেশে ব্যাপকহারে বেড়েছে নারী ধর্ষণ ও নির্যাতন, যা অনেকটা মহামারীর আকার ধারণ করেছে। এ ধরনের অপরাধের সাথে জড়িয়ে পড়ছে সর্বশ্রেণি ও বয়সের মানুষ। সামাজিক মূল্যবোধের চরম অবক্ষয় ও নৈতিকতার অভাবে এসব অপরাধ সংঘটিত হচ্ছে। নারী ধর্ষণ ও নির্যাতন ঠেকাতে হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।
এজন্য নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে সারাদেশে একযোগে ৬ হাজার ৯ শত ১২টি বিটে সমাবেশ করার উদ্যোগ গ্রহণ করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড.বেনজীর আহমেদ। এরই ধারাবাহিকতায় শনিবার (১৭ই অক্টোবর) সকাল ১১.৩০ টার সময় চুয়াডাঙ্গা পৌরসভাধীন সুমীরদিয়া নীলার মোড়ে বিট নং ২ কর্তৃক আয়োজিত বিট পুলিশিং সমাবেশ-২০২০ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার জাহিদুল ইসলাম।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান। উক্ত অনুষ্ঠানে নারী সমাজের প্রতিনিধি বৃন্দ, কাউন্সিলর, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিট পুলিশের কর্মকর্তা এবং অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ সুপার জাহিদুল ইসলাম বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধে সকলকে নারীর প্রতি সহনশীল আচরণ করতে হবে। নিজ ঘরের মা বোনদের মতোই বাইরের নারীদের ও সম্মান করতে হবে। আমরা সকলে একটু সচেতন হলে নারী ধর্ষণ ও নির্যাতন প্রতিরোধ করা সম্ভব।

সর্বশেষ