৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে নির্মানাধীন পৌর ভূমি অফিসের কাজ স্থগিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠি শহরে নির্মানাধীন পৌর ভূমি অফিসের নির্মানকাজ আদালতের নিষেধাজ্ঞার কারণে স্থগিত হয়েছে। নির্মানাধীন ভূমি অফিসের জমির দাবীদার কালীবাড়ি মন্দির পরিচালনা কমিটি আদালতে নিষেধাজ্ঞা চেয়ে আবেদনের প্রেক্ষিতে আদালত নিষেধাজ্ঞা জারি করেন এবং মন্দির কমিটি আদেশের অনুলিপি দিয়ে ঝালকাঠি থানায় লিখিত আবেদন করে।

শনিবার বেলা ১২টায় আদালতের নিষেধাজ্ঞার প্রেক্ষিতে পুলিশের একটি টিম ঘটনা স্থালে যায় এবং মন্দির পরিচালনা কমিটির সদস্যরা পুলিশের উপস্থিতি দেখে ঠিকাদারের সামনে তার কর্মরত শ্রমিকদের কাজ থেকে বিরত রাখতে বাধ্য করে। মন্দির কমিটি দাবি করেছে ভুকৈলাশ দেবত্বর সম্পত্তির মধ্যে তাদের কাচারিবাড়ি হিসেবে বর্তমান ভূমি অফিস রয়েছে। এবং পাশেই একটি পরিত্যাক্ত ডোবা পুকুর ভরাট করে সেখানে নতুন পৌর ভূমি অফিস নির্মাণ করা হচ্ছে। এক মাস পূর্বে এই ভূমি অফিসের নির্মাণ কাজের ভিত্তি ফলক উন্মোচন করেন (ভার্চুয়াল) ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য ও জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু। ভূমি অফিসের পক্ষ থেকে নির্মাণাধীন অংশটি সরকারী ৪৬ শতাংশ খাস জমি এবং সেখানে ভূমি অফিস নির্মাণ করা হচ্ছে বলে দাবি করেন।

আরও দাবি করেন ভিত্তি ফলক স্থাপনের সময় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মতারসহ মন্দির কমিটির শীর্ষ নেতার উপস্থিত ছিলেন এবং তাদের মতামত নিয়েই কাজ শুরু করে হয়। মন্দির কমিটি আরও জানান বার চালাসহ পুরো বাজার এলাকাটি জমিদাররা দেবতার নামে দেবত্বর করেছেন এবং কালিবাড়ি মন্দির পরিচালনা কমিটির এই দেবত্বর সম্পতির রক্ষণ বেক্ষণে দায়িত্ব অর্পণ করে গেছেন।

সর্বশেষ