৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তীব্র তাপদাহে ববিতে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাস, পরীক্ষা সশরীরে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ববি প্রতিনিধি ::: তীব্র তাপদাহের কারণে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইন ক্লাস হবে এবং পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে নিশ্চিত করা হয়।

রবিবার (২১ এপ্রিল) বিকাল ৪ টায় প্রকাশিত বিজ্ঞাপ্তিতে জানানো হয়,সারাদেশের উপর দিয়ে যে তীব্র তাপদাহ প্রবাহিত হচ্ছে তার প্রভাবে হিট স্ট্রোকসহ নানাবিধ স্বাস্থ্য ঝুঁকি তৈরি হয়েছে। এ অবস্থায় বরিশাল বিশ্নবিদ্যালয়ের সকল ক্লাস আগামী ২২ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হবে। উক্ত সময়ে অনুষ্ঠিতব্য সকল পরীক্ষাসমূহ যথারীতি চলমান থাকবে। ২১ এপ্রিল ২০২৪ তারিখ বিকাল ৩টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত একটি জরুরী সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে কর্তৃপক্ষ। একইসাথে শিক্ষার্থীদের হল অথবা বাসায় থাকাসহ অন্যান্য প্রয়োজনীয় সতর্কতা অবলম্বনেরও পরামর্শ প্রদান করে কর্তৃপক্ষ।

তবে নিরাপত্তাসহ বিশ্ববিদ্যালয়ের সকল দাপ্তরিক কাজ যথারীতি চলমান থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম।

উল্লেখ্য, তীব্র তাপপ্রবাহের কারণে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের অধীন সব স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটির ফলে ২৮ এপ্রিল খুলবে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। এছাড়াও বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এখন পর্যন্ত ঢাবি, জবি, নর্থ সাউথ, এশিয়া প্যাসিফিকসহ জাতীয় বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস বন্ধের ঘোষণা দেয়।

সর্বশেষ