৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দশমিনায় ব্রিজের সংযোগ সড়কের কাজ বন্ধ !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা।।
পটুয়াখালীর দশমিনায় সেতুর নির্মান কাজ শেষ হলেও জমি জটিলতায় বেতাগী সানকিপুর-বহরমপুর ইউনিয়নের আদমপুরা খালের উপর ৩কোটি ৮২লাখ ৬২হাজার টাকায় নির্মিত ৩৭মিটার আরসিসি গার্ডার সেতুর সংযোগ সড়ক নির্মাণ কাজ এক বছর বন্ধ হয়ে আছে। সংযোগ সড়ক নির্মাণ বন্ধ থাকায় দুই ইউনিয়নের হাজার হাজার মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সূত্রে জানা যায়, উপজেলার বেতাগী সানকিপুর-বহরমপুর ইউনিয়নের আদমপুর খালের উপর নতুন সেতু ২০২০সালের ২৮অক্টোবর কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদা সাজু। ভিত্তিপ্রস্থর স্থাপনের পর দ্রুত জনগুরুত্বপূর্ণ ওই সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ২০২১সালের জানুয়ারি মাসে সেতুর নির্মাণ কাজ শেষ হয়। এরপর সংযোগ সড়ক নির্মাণের সময় সেতুর উত্তর পাশের জমির মালিকরা বাধা দিয়ে কাজ বন্ধ করে দেন।
জমির মালিক মো. বাবুল ফরাজী বলেন, সেতুর সংযোগ সড়ক নির্মাণের জন্য প্রায় ১৫শতাংশ জমির কোনো মূল্য তাদের দেয়া হয়নি। কোনো মূল্য দেয়া হবে কিনা সেটাও নির্দিষ্ট করে কেউ বলছেন না। তাই সেতুর সংযোগ সড়ক নির্মাণ কাজে বাধা দেয়া হয়েছে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি জোর জবরদস্তি করে আমাদের জমির ওপর অ্যাপ্রোচ সড়ক নির্মাণের চেষ্টা করেন তাহলে আদালতে মামলা করা হবে। তিনি আরো বলেন, আমরা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে একটি লিখিত অভিযোগ করেছেন।
এবিষয়ে দশমিনা উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. মকবুল হোসেন বলেন, ওই সেতুর অ্যাপ্রোচ সড়ক নির্মাণের জন্য জমি অধিগ্রহণের সুযোগ নেই। তবুও জমির মালিকদের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে।
এবিষয়ে পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা সাজু বলেন, সেতুর সংযোগ সড়ক নির্মাণে জমির মালিকদের সঙ্গে কথা বলে জটিলতা নিরসনে উদ্যোগ নেয়া হবে

সর্বশেষ