৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুরে নৌকার প্রার্থী ও পরিবারকে নিয়ে মানহানিকর বক্তব্য, উপজেলা চেয়ারম্যানকে তলব

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: নৌকার প্রার্থী ও তার পরিবারকে নিয়ে ‘মানহানিকর’ বক্তব্যের অভিযোগে পিরোজপুর ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। আগামীকাল সোমবার সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য আদেশ দিয়েছেন পিরোজপুর যুগ্ম জেলা জজ ও দায়রা জজ এবং নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান কে এম মহিউদ্দীন।

আজ রোববার সকালে নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে মিরাজকে তলব করার নোটিশ দেওয়া হয়েছে।

নির্বাচনী অনুসন্ধ্যান কমিটির চিঠিতে বলা হয়েছে, আপনি মিরাজুল ইসলাম মিরাজ (উপজেলা চেয়ারম্যান, ভান্ডারিয়া) গত ২৪ ডিসেম্বর পিরোজপুরের ভান্ডারিয়ার ভিটাবাড়িয়া ইউনিয়নের আহজারীয়া মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত স্বতন্ত্র প্রার্থীর এক নির্বাচনী জনসভায় দৈনিক ইত্তেফাকের প্রকাশক তারিন ও তার পিতা নৌকা প্রতীকধারী প্রতিদ্বন্দ্বী প্রার্থী আনোয়ার হোসেন মঞ্জু এবং তার পরিবার নিয়ে আপত্তিকর এবং মানহানীকর বক্তব্য প্রদান করেছেন। উক্ত সভার ভিডিও রেকর্ডিং ধারণ করে বিভিন্ন সংবাদ মাধ্যমে এবং সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হয়। ভিডিও রেকর্ডিং অত্র কমিটির কাছে সংরক্ষিত আছে। আপনার এরুপ কাজ সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ (ক) এর লঙ্ঘন হয়েছে মর্মে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়।

এমতাবস্থায়, সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধি ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারী বরাবর আগামী ১ জানুয়ারি, ২০২৪ সকাল ১১টায় স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৯১ (ক) নং অনুচ্ছেদের ৫ (ক) উপ-অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে আদেশ প্রদান করা হলো।

সর্বশেষ