৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ভান্ডারিয়ায় মাদক সেবনে নিষেধ করায় ব্যবসায়ীকে পিটিয়ে হাত ভেঙে দিল সন্ত্রাসীরা।। আ’লীগ বনাম আ’লীগ ! আগ্রহ নেই ভোটারদের উপজেলা প্রেসক্লাব মির্জাগঞ্জ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত ‘মুক্ত কন্ঠ, প্রতিবাদী কথা’ বলতে দেশে এখন আর কিছু নেই। নির্বাচন সুষ্ঠুর লক্ষ্যে ১৪ দিনের জন্য বৈধ অস্ত্র প্রদর্শন নিষেধ সারা দেশে বজ্রপাতে ৮ জনের মৃত্যু আমতলীতে ডলার ও রিয়াল প্রতারক চক্রের ৫ সদস্য আটক দেশে বেকার বেড়েছে ১ লাখ ২০ হাজার ‘আপাতত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর সিদ্ধান্ত নেই সরকারের’ পাথরঘাটা কাকচিরায় বোনের অপকর্মের প্রতিবাদ করায় ভাইকে কুপিয়ে জখম।।

পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই : পুলিশ কমিশনার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, পুলিশি সেবাকে ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে চাই। দেশের প্রতিটি আনাচে-কানাচে, প্রত্যন্ত অঞ্চলে নির্বিঘ্নে গণমানুষের কাছে পুলিশি সেবা পৌঁছে দিতে চাই। মানবিক ও সামাজিক দায়িত্ববোধ থেকে আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক পুলিশি সেবা প্রতিটি ভুক্তভোগীর দোরগোড়ায় পৌঁছে দিতে আমরা বদ্ধপরিকর । তাই কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, ওপেন হাউজ ডে, স্কুল পরিদর্শন, মসজিদে সচেতনতা মূলক বক্তব্য প্রদানসহ আমরা গ্রহণ করেছি নানামুখী পদক্ষেপ। আমাদের এই পথ চলায় দায়িত্বশীল নাগরিক হিসেবে আমরা আপনাদেরকে পাশে চাই।’

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় এয়ারপোর্ট থানার নির্মাণাধীন স্থায়ী ভবন চত্বরে এয়ারপোর্ট থানার আয়োজনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় তিনি ওপেন হাউজ ডে তে উপস্থিত সকল ভুক্তভোগীর সমস্যা অত্যন্ত গুরুত্বসহকারে শুনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে ওপেন হাউজ ডে তে উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা আপনাদের এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ যে কোন ধরনের সমস্যা, সুযোগ-সুবিধার কথা আমাদের কাছে তুলে ধরবেন। আমাদের ভালো কাজের মূল্যায়ন করবেন, খারাপ কাজের সমালোচনা করবেন। তবেই ওপেন হাউজ ডে সফল ও সার্থক হবে। আমরা আমাদের অবস্থান অনুযায়ী আইন এর ভিতর থেকে সাধ্যমত আপনাদের সেবা দিয়ে যাব।

ওপেন হাউজ ডে তে আমরা গুরুত্বসহকারে যেভাবে ভুক্তভোগীদের সাথে কথা বলি, তা থানার অফিসার-ফোর্সের জন্য শিক্ষণীয়। এসময় তিনি উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে আইজিপি মহোদয় এর নির্দেশনাকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, ওসি হবেন তার এলাকার সবচাইতে গ্রহণযোগ্য সামাজিক নেতা, ওসি হবেন তার এলাকার হ্যামিলনের বাঁশিওয়ালা। যার উপর গণমানুষের মুগ্ধতা ও আস্থা থাকবে। তেমনি ভাবে প্রতিটি বিট এর জন্য বিট অফিসার হবেন একজন হ্যামিলনের বাঁশিওয়ালা ও সামাজিক নেতা।

এ সময় বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, ‘যে সকল ভুক্তভোগী কোথাও গিয়ে গুরুত্ব পায় না, কারো কাছে সমস্যার কথা বলতে পারে না, সঠিক বিচার পায়না তাদের জন্য ওপেন হাউজ ডে। আপনাদের মাধ্যমে আমি এধরনের ভুক্তভোগীদের কে ওপেন হাউজ ডে আসার আহ্বান জানাই।’ এসময় তিনি মাননীয় পুলিশ কমিশনার মহোদয়কে প্রতিটি থানার ওপেন হাউজ ডে তে সশরীরে উপস্থিত হয়ে ভুক্তভোগীদের সমস্যা গুরুত্বসহকারে শুনে সমাধানের ব্যবস্থা করার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় উপস্থিত উপ-পুলিশ কমিশনার (উত্তর) খায়রুল আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ‘পুলিশের প্রতি আপনাদের অগাধ আস্থার প্রতিদানে যেগুলো আমাদের কাজ নয়, যেগুলো পুলিশের দায়িত্ব নয়; আপনাদের কল্যাণে, আপনাদেরকে ভালোবেসে আমরা সেগুলোও করে যাই। ‘ পাশাপাশি তিনি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

উল্লেখ্য যে, সভায় আরো উপস্থিত ছিলেন অফিসার ইনচার্জ এয়ারপোর্ট থানা জাহিদ বিন আলম, পুলিশ পরিদর্শক তদন্ত শাহ মোহাম্মদ ফয়সাল, এয়ারপোর্ট থানার অফিসার ও ফোর্সবৃন্দ কমিউনিটি পুলিশিং এর সদস্যবৃন্দ সহ সকল শ্রেণী পেশার লোকজন।’

সর্বশেষ