১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আন্তর্জাতিক শ্রমিক দিবসে শ্রমিকলীগের উদ্যোগে নানা কর্মসূচী পালিত বরিশালে প্রধানমন্ত্রীর পার্সোনাল অফিসার পরিচয়ে ৫০ লাখ টাকা আত্মসাত, প্রতারক ধরা উজিরপুরে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে কাল বরিশালসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বাগদা ও গলদা চিংড়ির রেনুপোনা শিকারের মহোৎসব ভুল চিকিৎসার অজুহাতে যে হামলা-আক্রমণ হয়, তা ন্যাক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার বারি মুগডাল ভাঙ্গানো মেশিন : দক্ষিণাঞ্চলের কৃষকের স্বপ্নপূরণ কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং শাকিবের জন্য পাত্রী খুঁজছে পরিবার!

বরিশালে ঈদ উপলক্ষ্যে মাংস কেনার ধুম !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

এম সাইফুল-
ঈদের বাকি আর মাত্র তিনদিন। করোনা সংক্রমনের মধ্যে দিয়েও বরিশালবাসী ব্যস্ত ঈদ কেনাকাটায়। আসন্ন ঈদ উপলক্ষ্যে জমে উঠেছে মাংসের দোকানের বেচাকেনা। বরিশাল নগরীর প্রত্যেক দোকানে দেখা গেছে মাংস কেনার ধুম। ক্রেতারা ভীর জমাতে শুরু করেছে মাংসের দোকানে।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, নগরীর চাঁদমারী, বাংলাবাজার, নতুল্লাবাদ, চৌমাথা, পোর্টরোড, সাগরদীসহ অন্যান্য এলাকার মাংসের দোকানে ভীড় দেখা গেছে। ঈদ উপলক্ষ্যে মাংসের দাম বৃদ্দি পেতে পাড়ে মনে করে এখনই ক্রেতারা মাংস কিনে রাখছে। এছাড়া ঈদের আগের দিন ভীড় বেশি হবার ভয়েও এখন গরুর মাংস কিনে রাখছেন বলে জানিয়েছে ক্রেতারা। এদিকে ৫৮০ থেকে ৬শ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস। যার ফলে কিনতে হিমসিম খাচ্ছে নিম্ন আয়ের মানুষেরা। অপরদিকে দাম বেড়েছে ব্রয়লার মুরগীর। ১৭৫টাকা দরে বিক্রি হচ্ছে বরিশালের বাজারে।
এদিকে প্রতিদিন যাতে বাজার মনিটরিং করা হয় সে ব্যাপারে প্রশাসনের নিকট দাবী জানিয়েছে সুশীলসমাজ। কেননা অনেকেই সামাজিক দুরুত্ব মানছে না। তাই বাজার কেনাকাটা করার সময় যাতে সামাজিক দুরুত্ব ও সুরক্ষা সামগ্রী নিয়ে আসে তার জন্য সংস্লিস্ট ব্যবসায়ীকে নজরদারী রাখা দরকার।

সর্বশেষ