২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশি হাজী বহনকারি ১ম বিমানের দুটি ফ্লাইটে জেদ্দা পৌছেছে ৮২৯ জন হজযাত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

রিয়াদ, ২১ মে, ২০২৩; বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইটে জেদ্দা বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে ৮২৯ জন হজযাত্রী। আজ সকাল ৭.৩০ টায় প্রথম ফ্লাইটে ৪১৪ জন ও ১১.৩০ এ দ্বিতীয় ফ্লাইটে ৪১৫ জন যাত্রী জেদ্দা পৌঁছে।


বাংলাদেশ থেকে আগত এ সকল হজযাত্রীদের জেদ্দা বিমানবন্দরে ফুল দিয়ে স্বাগত জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। সৌদি হজ ও ওমরা বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী ড. আবদুলফাত্তাহ বিন সুলাইমান মাশাত এসময় বাংলাদেশী হজযাত্রীদের স্বাগত জানান। জেদ্দা বিমানবন্দরের প্রধান নির্বাহী কর্মকর্তা, সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও অন্যান্য কর্মকর্তাগন এ সময় উপস্থিত ছিলেন। জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোঃ নাজমুল হক ও হজ মিশনের কাউন্সিলর মোঃ জহিরুল ইসলাম বিমানবন্দরে হজযাত্রীদের স্বাগত জানান।
রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী হজযাত্রীদের স্বাগত জানিয়ে বলেন, আপনাদের যেকোন প্রয়োজনে আপনাদের পাশে দূতাবাস, কনস্যুলেট ও বাংলাদেশ হজ মিশন পাশে রয়েছে। হজযাত্রীদের সুষ্ঠ ও সুন্দরভাবে হজ পালনের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
বাংলাদেশ থেকে আগত হজযাত্রীরা বিমানবন্দরের সুন্দর ব্যবস্থাপনা দেখে ও উষ্ণ অভ্যর্থনা পেয়ে অভিভূত হয়ে পড়ে। রোড টু মক্কা ইনিশিয়েটিভের আওতায় এ বছর বাংলাদেশী হাজীগণই প্রথম এলো জেদ্দায়। এ বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন পবিত্র হজ পালন করবেন।

সর্বশেষ