২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাউফল প্রেসক্লাবের সভাপতি বাচ্চুকে হুমকি, থানায় জিডি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কামরুল হাসান, বাউফল প্রতিনিধিঃ পটুয়াখালীর বাউফলে সংবাদ প্রকাশের জেরে কনকদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার বাউফল প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান বাচ্চুকে দেখে নেওয়াসহ মামলায় জড়িয়ে হয়রানি করার হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় গত রোববার রাতে বাচ্চু বাউফল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
পুলিশ ও সাধারণ ডায়েরি সুত্রে জানা গেছে, রোববার (২৫ জুলাই) রাত ৮ টা ৪২ মিনিটের সময় চেয়ারম্যান শাহিন হাওলাদার তাঁর মুঠোফোন (০১৭১২২৫২৬) নম্বর থেকে বাচ্চুর মুঠোফোনে (০১৭১৪০৭৫৯৪৪) কল করে গালাগাল করেন এবং দেখে নেওয়ার হুমকি দেন। এক পর্যায়ে শাহিন হাওলাদার বলেন, আমার বিরুদ্ধে নিউজ করতে পারো, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে নিউজ করতে পারোনা? তোর খবর আছে। তোরে বিভিন্ন মামলা দিয়ে জেল খাটামু। এরপর বাচ্চু ফোন কেটে দেন।
এর আগে গত ২৫ জুন ক্ষমতার অপব্যবহার
করে সালিশের সুযোগ নিয়ে অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক কিশোরীকে (১৪ বছর ২ মাস ১৪ দিন) বিয়ে করে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার ব্যাপক সমালোচিত হন। এ সংক্রান্ত একাধিক প্রতিবেদন সাংবাদিক বাচ্চু তাঁর যুগান্তর পত্রিকায় প্রকাশ করেন।
এছাড়াও প্রথম আলো, যুগান্তর, ইত্তেফাক, কালেরকণ্ঠসহ বিভিন্ন পত্রিকায় চেয়ারম্যানের বাল্যবিবাহের বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এরপর থেকেই সাংবাদিকদের ওপর ক্ষুব্ধ ছিলেন শাহিন হাওলাদার।
প্রবীণ সাংবাদিক আমিরুল ইসলাম বলেন, সংবাদ প্রকাশের জেরে একজন পেশারদার সাংবাদিককে হুমকি দেওয়া স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি স্বরুপ।
ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার বলেন, হুমকি কিংবা গালাগাল করা হয়নি। তবে বলেছি, আমার বিয়ে করার বিষয়ে যদি নিউজ হয়। তাহলে উপজেলা চেয়ারম্যানের পরকিয়া প্রেমের অডিও ভাইরালের বিষয়ে কেন নিউজ করলেন না? এরপর তিনি (বাচ্চু) ফোন কেটে দিয়েছেন।’
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন,‘সাধারণ ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ