৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবুগঞ্জে প্রতিপক্ষের বাড়ি-ঘরে হামলা,ভাংচুর লুটপাট ! 

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাবুগঞ্জ প্রতিনিধি ::

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বসত ঘরে হামলা চালিয়ে প্রতিপক্ষের ঘর বাড়ি ভাংচুর করেছে। এ সময় হামলাকারীরা ঘরের মালামাল লুটপাট ও মহিলাদের শ্লীলতাহানী করেছে বলে অভিযোগ উঠেছে। বুধবার সকালে উপজেলার কেদারপুর ইউনিয়নের পূর্ব ভূতের দিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, কেদারপুর ইউনিয়নের পূর্ব ভূতেরদিয়া গ্রামের হাবিব ফকির ও মিনু বেগমের পরিবারের সঙ্গে একই গ্রামের কালাম, রোকন, রব ও সেলিম চাপরাশি গংদের প্রায় ২/৩ বছর ধরে ৩৮ শতাংস জমিজমা নিয়ে বিরোধ চলে অাসছিলো। ওই জমি নিয়ে অাদালতে একাধিক মামলা ও স্থানীয় ভাবে সালিশ বৈঠক বসলেও কোনো সুরাহা হয়নি।
বুধবার সকাল ১০ টার দিকে হাবিবুর রহমান ফকিরের স্ত্রী গৃহকর্তী হিনু বেগম অসুস্থ হয়ে হাসপাতালে থাকার সুবাদে তালাবন্দ্ব ঘরে কালাম, রোকন, রিপন, রবি, খোকন ও সেলিমের নেতৃত্বে ৩০/৪০ জন ভাড়াটিয়া সন্ত্রাসীরা দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা ভাংচুর ও ঘরে থাকা অাসবাবপত্র লুটপাট করে নিয়ে যায়। এ সময় ঘরে থাকা দুই লক্ষাধীক টাকার মালামাল লুটপাট করে নিয়ে যায় সন্ত্রাসীরা।
বসতঘরে ব্যাপক ভাংচুর করে ঘর থাকার স্থান নিশ্চিহ্ন করে দেয় । পাশাপাশি হামলাকারীরা লুটপাট ও অন্য মহিলারা এগিয়ে অাসলে তাদের শ্লীলতাহানী করে। খবর পেয়ে বাবুগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌছালে হামলাকারীরা পালিয়ে যায়।

খবর পেয়ে দুপুরে হাসপাতাল থেকে ছুটে অাসেন হিনু বেগম। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, হামলাকারীরা শুধু আমাদের বাড়ি ঘরই ভাংচুর করেনি। তারা আমাদের টাকা পয়সা, স্বর্ণালঙ্কার লুট করে এবং আমাদের ঝি বৌদের গায়ে হাত দিয়ে শ্লীলতাহানী করেছে।

হামলার ব্যাপারে বাবুগঞ্জ থানার ওসি মিজানুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেদারপুর ইউনিয়নের পূর্ব ভূতের দিয়া গ্রামে হামলাকারীরা বসত ঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্থদের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ