৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মঠবাড়িয়ায় মায়েদের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি :::: পিরোজপুরের মঠবাড়িয়ায় মা সমাবেশে মায়েদের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা। এ সময় মায়েরা আবেগ আপ্লাতু হয়ে সন্তানের মাথায় হাত বুলিয়ে দোয়া করেন।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মিরুখালী স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত ‘মা’ সমাবেশে সহস্রাধিক শিক্ষার্থীরা তাদের মায়েদের পা ধুয়ে এক ব্যতিক্রমী সম্মান জানিয়েছে।

মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে ও কলেজের মাঠে আয়োজিত ওই সমাবেশে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন খান। ওই কলেজের শিক্ষক পারভেজ তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- পিরোজপুর জেলা পরিষদ সদস্য রোকেয়া বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাসরিন জাহান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক খালেদা আক্তার হেনা, স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু হানিফ খান, সিনিয়র শিক্ষক এ কে এম শাকিল আহমেদ প্রমুখ। সমাবেশ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে চেয়ারে মায়েদের বসিয়ে শিক্ষার্থীরা যত্ন করে দু’হাত দিয়ে মায়েদের পা ধুয়ে দেয়। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও তাদের মা ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সময় মিরুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন খান বলেন, শিক্ষার্থীদের উন্নত চরিত্র গঠনে পিতা-মাতা ও গুরুজনদের প্রতি শ্রদ্ধা-ভক্তি, ভালোবাসা ও সম্মানবোধ সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর এই পা ধোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ