৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মসজিদ কমিটির পদ নিয়ে দ্বন্দ্ব, একজনকে কুপিয়ে জখম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাবুগঞ্জ প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলার দক্ষিণ রাকুদিয়া গ্রামে মসজিদ কমিটি গঠনকে কেন্দ্র করে মোঃ বুলবুল ইসলাম (৩৫) কে ২২ এপ্রিল শুক্রবার জুমার নামাজের পর কুপিয়ে হত্যার চেষ্টা করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের উপর।

আহত মোঃ বুলবুল ইসলাম ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার এর ছেলে ও বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা গেছে, দক্ষিণ রাকুদিয়া গ্রামের বায়তুন নুর জামে মসজিদের সাধারন সম্পাদক মোঃ বাবুল হাওলাদার দ্বায়িত্ব নেয়ার পর থেকে তার ইচ্ছামতো সবকিছু করছিলেন। ওই কমিটির মেয়াদ গত ডিসেম্বর মাসে শেষ হয়। কিন্তু বাবুল হাওলাদার কিছুতেই সাধারন সম্পাদক পদ ছাড়ছিলেন না।

এ কমিটি গঠন নিয়ে ২২ এপ্রিল শুক্রবার জুমার নামাজের পূর্বে স্থানীয়রা সাধারণ সম্পাদক এর পদে যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ বুলবুল ইসলাম এর নাম প্রস্তাব করলে বাবুল হাওলাদার সহ তার লোক মসজিদের মধ্যে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে।

পরিস্থিতি অস্বাভাবিক দেখে ইমাম সাহেব তড়িঘড়ি করিয়া জুমার নামাজ শুরু করেন এবং নামাজ শেষ করেন। নামাজ শেষ হতে না হতেই স্থানীয় মোঃ গিয়াস হাওলাদার মোঃ মোকসেদ হাওলাদারকে কিল ঘুষি মারেন।

বিষয়টি নিয়ে স্থানীয় জসিম হাওলাদারের দোকানের পাশে পুনরায় ঝগড়া শুরু হলে মোঃ বুলবুল ইসলাম বিষয়টি নিষ্পত্তির লক্ষ্যে আগাইয়া গেলে
বুলবুল কে হতার উদ্দেশ্যে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করে সাথে থাকা এক লক্ষ বিশ হাজার টাকা নিয়ে যায় । পরে স্থানীয়রা গুরুতর আহত বুলবুলকে উদ্ধার করে বাহেরচর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা করান এবং অবস্থা খারাপ থাকায় বরিশাল শেরে – ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

এব্যাপারে বুলবুল বাদী হয়ে গত বুধবার বাবুগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ