৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে ১১ পুলিশ সহ ১৯ জন করোনা রোগী শনাক্ত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সেলিম শিকদার, সিরাজগঞ্জঃ-
সিরাজগঞ্জ জেলায় ১১ পুলিশসহ নতুন করে আরো ১৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
সিরাজগঞ্জ জেলায় এ নিয়ে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯১ জনে দাঁড়ালো ।
গত ৪ জুন বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ অফিসার মোঃ হুমায়ন কবীর জানান, সিরাজগঞ্জ শহীদ এম.মনসুর আলী মেডিকাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে সর্বমোট ৯৪ জনের নমুনা টেস্টের রিপোর্ট পাওয়া যায়। এই ৯৪ জনের নমুনা টেস্টের রিপোর্টের মধ্যে ৭৫ জনের রিপোর্ট নেগেটিভ এবং ১৯ জনের রিপোর্ট পজেটিভ এসেছে ।
জেলায় নতুন করে ১৯ জনের শরিরে করোনা শনাক্তকারিদের মধ্যে এনায়েতপুর থানার ওসি ও ৯ জন পুলিশ সদস্য সহ ১০ জন, বেলকুচিতে ১ জন পুলিশ সদস্য সহ ৬ জন, শাহজাদপুরে ১ জন পুলিশ সহ ২ জন ও কাজিপুরে ১ জন ।
নতুন ১৯ জনের রিপোর্ট পজেটিভ হওয়ায় সিরাজগঞ্জ জেলায় এনিয়ে সর্বমোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৯১ জন। মোট ৯১ জন করোনা রোগীর মধ্যে এর আগে মারা গেছেন ২ জন ও সুস্থ্য হয়ে বাড়িতে ফিরেছেন ৮ জন।
সিরাজগঞ্জে করোনায় মৃত ২ জনের বাড়ীর বেলকুচি উপজেলার তামাই গ্রামে। এছাড়াও এখন চিকিৎসাধীন রয়েছে ৮১ জন।
সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত) আবু ইউসুফ বলেন, জেলায় মোট ২৮ জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে এনায়েতপুর ও সলঙ্গা থানার ওসি, কাজিপুর থানার পরিদর্শক (তদন্ত) রয়েছেন। আক্রান্ত পুলিশ সদস্যদেরকে কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। সংক্রমিত থানাগুলোতে প্রয়োজনে রিজার্ভ পুলিশকে দায়িত্ব দেয়া হবে । সংক্রমিত সকল থানার কার্যক্রম স্বাভাবিক ভাবে চলবেও বলে তিনি জানান।
সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের রিসংখ্যানবিদ অফিসার মোঃ হুমায়ন কবীর আরো জানান, গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ জেলায় মোট ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ হোম কোয়ারেন্টাইনে রাখা ৫ জন হচ্ছেন রায়গঞ্জ উপজেলায়। হোম কোয়ারেন্টাইন থেকে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন মোট ২৩ জন। সুস্থ্যতার ছাড়পত্র পাওয়া ২৩ জনের মধ্যে রায়গঞ্জ উপজেলার ২০ জন ও কাজিপুর উপজেলার ৩ জন। হাসপাতাল কোয়রেন্টাইনে রাখা হয়েছে ১১ জনকে। হাসপাতাল কোয়ারেন্টাইনে রাখা ১১ জনের মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি হাসপাতালে ৫ জন, সদর হাসপাতালে ২ জন,উল্লাপাড়া হাসপাতালে ২ জন ও কাজিপুর হাসপাতালে ২ জন।
হাসপাতাল কোয়ারেন্টাইন থেকে সুস্থ্য হয় ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।
এরা হচ্ছে সিরাজগঞ্জ সদর হাসপাতাল থেকে ২ জন, সদর উপজেলার বাগবাটি হাসপাতাল থেকে ২ জন, উল্লাপাড়া হাসপাতাল থেকে ২ জন এবং কাজিপুর হাসপাতাল থেকে ২ জন।
জেলায় হাসপাতাল কোয়ারেন্টাইন ও হোম কোয়ারেন্টাইনে রাখা হয় সর্বমোট ৩ হাজার ৯৩৫ জনকে, এদের মধ্যে সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩ হাজার ৬৬০ জন। এখন কোয়ারেন্টাইনে রয়েছেন ২৮৫ জন।
অঅপরদিকে গত ২৪ ঘন্টায় আইসোলেশনে ভর্তি রোগী সংখ্যা ১০ জন। এই ১০ জনই রয়েছেন বেলকুচি উপজেলায়।
জেলায় মোট আইসোলেশনে ভর্তি রোগীর সংখ্যা ৩১ জন এবং এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। এখনও আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন।

সর্বশেষ