২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুগন্ধা রাইস মিলের নিম্নমানের চাল ফেরত দিলো নলছিটি খাদ্য বিভাগ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক :: ঝালকাঠির নলছিটি উপজেলার সুগন্ধা অটো রাইস মিলের নিম্নমানের চাল খাদ্য বিভাগের কাছে বিক্রির চেষ্টা ব্যর্থ হয়েছে। চাল অতি নিম্নমানের হওয়ায় চাল না কিনে ফেরত পাঠিয়েছ খাদ্য বিভাগ। এ ঘটনা ধামাচাপা দিতে মিল কর্তৃপক্ষ খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে উৎকোচ দাবির অভিযোগ করেছে।

নলছিটি উপজেলা খাদ্য গুদামের পরিদর্শক মো. আনোয়ার হোসেন বলেন, সুগন্ধা অটো রাইস মিলের কাছ থেকে আমাদের চাল নেয়ার চুক্তি ছিল। প্রথম দফায় তারা মোটামুটি মানের চাল দিয়েছিল, যা আমরা রেখেছি। কিন্তু দ্বিতীয় দফায় যে চাল দেয়া হয়েছে তা অতি নিম্নমানের। ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করার পরে তারা আমাকে এ চাল নিতে নিষেধ করেছেন। এ ঘটনায় সুগন্ধা অটো রাইস মিল কালো তালিকাভুক্ত হতে পারে বলে জানান আনোয়ার হোসেন।

অন্যদিকে সুগন্ধা অটো রাইস মিলের চেয়ারম্যান মো. মিজানুর রহমান মোল্লার কাছে জানতে চাইলে তিনি বলেন, চাল খারাপ হবার কথা না, তবে আমি চাল দেখিনি। তিনি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমানের সঙ্গে কথা বলতে
বলেন।

মিলটির ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান খান বলেন, চাল দেয়ার আগেই খাদ্য কর্মকর্তারা মিল পরিদর্শন করে এ চালের মান দেখে প্রত্যায়ন দিয়েছেন। পরে সে চালই খাদ্য গুদামে পাঠানোর পরে তা নিম্নমানের বলে গুদামে রাখতে অস্বীকৃতি জানান তারা। এ কারণে এখন আমরা প্রচুর আর্থিক ক্ষতির সম্মুখীন হবো।

সর্বশেষ