৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হিজলায় প্রহরীকে আটকে রেখে বিদ্যালয়ের আট ল্যাপটপ লুট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: বরিশালের হিজলায় বি এল পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের নৈশ প্রহরীকে ধারালো অস্ত্রের মুখে আটকে শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে আটটি ল্যাপটপ নিয়ে লুট করেছে ডাকাত দল।

রোববার (৮ আগস্ট) রাত ৩টায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সোমবার (৯ আগস্ট) সকাল ১০টা ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

বি এল পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালযের নৈশপ্রহরী মাইদুল ইসলাম জানান, রাত ৩টা পর্যন্ত পাহারা দেয়ার পর বিদ্যালয়েরই একটি কক্ষে বিশ্রাম নিচ্ছিলাম। এসময় পাঁচ ডাকাত বিদ্যালয়ে ঢুকে অতর্কিত হামলা চালায়। তাদের সবার মুখে মুখোশ ও হাতে রামদা ছিল। চিৎকারের চেষ্টা করলে ডাকাতরা মেরে ফেলার হুমকি দেয়। এসময় জানালা দিয়ে তার ওপর নজর রাখছিলেন দুইজন ডাকাত। অন্য তিনজন বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজা ভেঙে আটটি ল্যাপটপ নিয়ে যায়। পরে এক শিক্ষককে ফোন দিলে তিনি লোকজন নিয়ে দরজার তালা ভেঙে তাকে বের করেন।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামসুল আলম জানান, বিষয়টি জানার পর বিদ্যালয়ে গিয়ে দেখি শেখ রাসেল ডিজিটাল ল্যাবের দরজা ভাঙা এবং আটটি ল্যাপটপ নেই।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমা আক্তার জানান, দীর্ঘদিন ধরে প্রায় প্রতিরাতেই উপজেলা সদরের বাসা-বাড়ি ও দোকানে চুরি হচ্ছে। চুরি-ডাকাতি রোধে আইনশৃঙ্খলা বাহিনীকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীম কুমার সিকদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ