৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হিজলায় সিমেন্ট বোঝাই জাহাজডুবি, ৯ স্টাফ উদ্ধার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম আহমেদ :: বরিশালের হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে সিমেন্ট বোঝাই একটি জাহাজ ডুবে গেছে। শনিবার (১৮ জুলাই) বিকেল ৩টার দিকে হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ারচর নামক স্থান অতিক্রমের সময় অতিরিক্ত ঢেউয়ের তীব্র স্রোতের মুখে পড়ে এম.ভি ফারহানা মোনেম নামের ওই জাহাজটি ডুবে যায়। তাৎক্ষনিক জাহাজটির ৯ স্টাফকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ’র বন্দর ও পরিবহন বিভাগের যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠু সরকার।

তিনি আরো জানান, এ ঘটনায় বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জাহাজের মস্টার শামছুদ্দিন জানান, সকালে ১৩ হাজার বস্তা শাহ সিমেন্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে রওয়ানা দেন তারা। হিজলার মিয়ারচর নামক স্থান অতিক্রমের সময় প্রচণ্ড ঢেউ ও স্রোতের মাঝে পড়ে জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজটির একটি অংশ চরে উঠে যায় এবং পরে জাহাজটি সিমেন্টসহ তলিয়ে যায়।

কারগো জাহাজটি ডুবে যাওয়া মুহুর্তে জাহাজে থাকা মাস্টার আমির হোসেন, ড্রাইভার সামসুদ্দিন, গ্রিজার আনিস, সুকানী রাজু, লস্কর জুয়েল,লসবকর এমরান,মাজহারুল,জাকারিয়া ও বাবুর্চি সিরাজুল নদীতে ঝাপিয়ে পড়লে এসময় নদীতে থাকা জেলে নৌকার মাঝিরা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে। ঘটনার পরপরই হিজলা নৌ থানা পুলিশ ছুটে গিয়ে জাহাজের স্টাফদের নিরাপদে নেয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত এমভি ফারহান মোনেমের স্টাফরা হিজলা থানায় ঘটনার বিবরণ জানিয়ে একটি সাধারন ডায়েরী করার জন্য অবস্থান করছেন বলে নৌ পুলিশের এ.এস আই মামুন জানান।

এ ব্যাপারে ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে হিজলা নৌ পুলিশের সদস্যরা কাজ করছেন বলে জানিয়েছেন পরিদর্শক শেখ বেল­াল হোসেন।

সর্বশেষ