৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন পটুয়াখালীর ৫৯ তরুণ-তরুণী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পটুয়াখালী প্রতিনিধি ::: পটুয়াখালীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৫৯ জন তরুণ-তরুণী। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ভোর রাতে পটুয়াখালী পুলিশ লাইনে চুড়ান্ত ফলাফলে ৫৯ জন প্রার্থীর নাম ঘোষণা করেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম বিপিএম পিপিএম। পরে উত্তির্ন সকল তরুণ তরুণীদের ফুল দিয়ে ও মিষ্টি মুখ করিয়ে শুভেচ্ছা জানান তিনি।

এসময় জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম বিপিএম পিপিএম বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উন্নত দেশের আলোকে পুলিশ বাহিনী গড়ে তোলার লক্ষ্যে এবং বাংলাদেশ পুলিশের আইজিপি আল -মামুন স্যারের দিক নির্দেশনায় কোন প্রকার ঘুষ, তদবির ছাড়াই পুলিশ কনস্টেবল পদে নিয়োগ উপহার দিয়েছি আমরা।

তিনি আরো বলেন, আমরা আমাদের কথা রেখেছি। এখন যারা উত্তির্ন হয়েছেন তারা আগামী দিনে “চাকরি নয় সেবা” এই মহান ব্রতে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশে অবদান রাখার আহবান জানান।

ইমরান নামে উত্তির্ন হওয়া এক তরুণ জানান, আমার বাবা ঢাকায় রাজমিস্ত্রী হিসেবে কাজ করে। আমাদের পরিবারের ৫ সদস্যকে নিয়ে বাবা সবসময় খুব কস্ট করে। আজ নিয়োগ পরিক্ষার রেজাল্ট দিবে ঢাকা থেকে বাবা আসতে পারেনি কারন আসলেই তো টাকা লাগবে। তবে মাত্র ১২০ টাকায় যে আমার পুলিশে চাকরি হবে সেটা কোনদিন ভাবতে পারিনি।

পরিক্ষায় উত্তির্ন হওয়া দিনমজুরের মেয়ে মারিয়া জানান, ভাবতেই পারিনি রিটেন ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হব। অনেক স্বপ্ন ও আশা নিয়ে এসেছিলাম, আল্লাহর অশেষ রহমতে এবার সেই স্বপ্ন পূরণ হলো। জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইদুল ইসলাম স্যার একটি স্বচ্ছ সুন্দর কনস্টেবল পদে নিয়োগ উপহার দেয়ায় তাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

উত্তীর্ণ হওয়া মেহেদী হাসানের বাবা আব্দুর রশিদ জানান, দিনমজুরের কাজ করে সংসার চলে আমার। দিন আনি দিন খাই আবার কোন সময় না খেয়েও থাকতে হয়। সবাই বলতো পুলিশে চাকরি পেতে অনেক টাকা লাগে কিন্তু আমার ছেলের ১২০ টাকায় চাকরি হবে কোনদিন ভাবিনি। আজকে আমার ছেলে মাত্র ১২০ টাকায় পুলিশে চাকরি পেল এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, এবারের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে পটুয়াখালী জেলায় ২০৬৫ জন অনলাইনে আবেদন করে। পরে যাচাই বাছাই করে ৪৭৫ জন টিকে। এর মধ্যে লিখিত পরিক্ষায় ২০৬ জন পাশ করে। এদের মধ্যে মৌখিক পরীক্ষা শেষে মাত্র ৫৯ জনকে চুড়ান্তভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ প্রদান করা হয়।

সর্বশেষ