৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ বছর পর বরিশালের শিশু ধর্ষণ মামলার আসামি রাজধানীতে গ্রেপ্তার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালের বিমানবন্দর থানা এলাকার তিন বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে রাজধানীর মিরপুরের দারুস সালাম থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গ্রেপ্তারকৃতের নাম- মো: সোহাগ হাওলাদার (৩২)।

শুক্রবার ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ১২ বছর ধরে তি‌নি পলাতক ছি‌লেন।

র‍্যাব-৪ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার মাজহারুল ইসলাম জানান, ভুক্তভোগী শিশুটি গ্রেপ্তার সোহাগের প্রতিবেশী ছিলো। শিশুটির বাবা রিকশাচালক এবং মা অন্যের বাড়িতে কাজ করত। এই সুযোগে ঘটনার দিন শিশুটির বাড়িতে গিয়ে একা পেয়ে দোকান থেকে খাবার কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে নিজ ঘরের এনে মুখ চেপে ধরে জোর ক‌রে ধর্ষণ করে।

এরপর শিশুটি রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় ঘরের মধ্যে ফেলে রেখে ধর্ষক সোহাগ পালিয়ে যায়। স্থানীয়দের সহযোগিতায় শিশুটির মা-বাবা রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। এই ঘটনায় শিশুটির মা বরিশাল বিমানবন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, বরিশাল সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ২০২১ সালের মে মাসের শেষের দিকে আসামি সোহাগকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মামলার পর থেকে গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে ছিলো। গত ১২ বছর ধরে রিকশাচালক, দিনমজুর, কুলিসহ বিভিন্ন পেশার আড়ালে ছদ্মবেশ নিয়েছিলেন। সে বেশিদিন এক স্থানে বসবাস করত না। কিছুদিন পর পর স্থান ও নিজের পেশা পরিবর্তন করতো। গ্রেপ্তারের সময়ে মিরপুর দারুস সালাম এলাকায় কাঠমিস্ত্রির সহকারী হিসেবে কাজ করতো। গ্রেপ্তার আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ