৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

পটুয়াখালী জেলা পরিষদের নির্মিত ‘বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য’ উন্মোচন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মির্জা আহসান হাবিব ঃ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উপলক্ষে পটুয়াখালীতে বীর মুক্তিযোদ্ধাদের স্মরনে জেলা পরিষদ কর্তৃক নির্মিত একটি “বীর মুক্তিযোদ্ধা ভাস্কর্য” উন্মোচন করা হয়েছে।
২১ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১টায় শহীদ শেখ রাসেল শিশুপার্ক প্রাঙ্গনে বেলুন উড়িয়ে এ ভাস্কর্যটি উন্মোচন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মোঃ খলিলুর রহমান মোহন মিয়া।এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম, পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি স্বপন ব্যানার্জী, সাধারন সম্পাদক জালাল আহমেদ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নির্মল কুমার রক্ষিত, কাজী শামসুর রহমান ইকবাল, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ শাহজাহানসহ জেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
পটুয়াখালীতে মুক্তিযোদ্ধাদের স্মৃতি সংরক্ষন ও নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস স্মরন করিয়ে দেয়ার জন্য জেলা পরিষদের বার্ষিক উন্নয়ন কর্মসূচী এডিপি ২০২০-২০২১ এর আওতায় জেলার ৮ উপজেলায় ৮টি বীর ‘মুক্তিযোদ্ধা ভাস্কর্য’ নির্মানের উদ্যেগ নেয়া হয়। জেলার সদর উপজেলাসহ ৮টি উপজেলায় পর্যায়ক্রমে এ ভাস্কর্য নির্মান কাজ বাস্তবায়িত হচ্ছে। এ ভাস্কর্যের মাধ্যমে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের স্মরন করবে বলে জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া জানান।

সর্বশেষ