৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ নির্বাচিত গলাচিপায় এ্যাম্বুলেন্স সেবায় চলছে রমরমা ব্যবসা। ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চরকাউয়া থেকে বাস চলাচল শুরু পটুয়াখালী জেলা পরিষদের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা, আগুনে ক্ষতিগ্রস্থ ও ছাত্র ছাত্রীদের মাঝে চেক প্রদান আমতলী পৌরসভায় ৪৬২১ জন হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার স্ত্রী-বোনের টাকায় ট্রাক্টর কিনলেন পলাশ গলাচিপায় ঐতিহ্যবাহী গ্রামীন শিল্প হোগল পাতা বিলুপ্তির পথে ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন ব্যবসায়ী নাজমুল সাদাতের পিতার জানাজা সম্পন্ন মাহাফুজুর রহমানের "স্বপ্নে দেখা সেই মেয়েটি" লাজুক

আজ বন্ধ হতে পারে ফেসবুক অ্যাকাউন্ট

বরিশাল বাণী ডেস্ক: কর্তৃপক্ষের নিয়ম মেনে না চললে ফেসবুক অ্যাকাউন্ট ২৮ অক্টোবর (বৃহস্পতিবার) বন্ধ হয়ে যেতে পারে। আজ যদি আপনার অ্যাকাউন্টে ক্রটি ধরা পড়ে।
এছাড়া যেসব কারণে ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হতে পারে। এর মধ্যে রয়েছে, ফেসবুকে ভুয়া নাম ব্যবহার করলে, অন্য কারও পরিচয়ে অ্যাকাউন্ট খুললে, অবৈধ কিছু পোস্ট করলে, ‘কমিউনিটি স্ট্যান্ডার্ড’ লঙ্ঘন করলে কিংবা কাউকে হয়রানি করলে।
কোথাও এমন কথা বলা নেই যে, ফেসবুকের নতুন ফিচার প্রটেক্ট ব্যবহার না করলে ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। ফেসবুক ব্যবহারকারীদের বাড়তি নিরাপত্তার জন্য এটা চালু করা হয়েছে। তাই আজকের মধ্যে প্রটেক্ট চালু করতে।
ফেসবুকের ওয়েবসাইটে ফেসবুক প্রটেক্ট সম্পর্কে বলা হয়েছে, বেশ কিছু অ্যাকাউন্টকে বাড়তি নিরাপত্তা দিতে তারা একটি নতুন ফিচার তৈরি করেছে, এর নাম দেওয়া হয়েছে ফেসবুক প্রটেক্ট। এটি একটি ভলানটারি প্রোগ্রাম যা নির্বাচনী প্রার্থী, তাদের প্রচারণা এবং নির্বাচিত প্রতিনিধিদের অ্যাকাউন্টকে বাড়তি সুরক্ষা দেবে।
প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্র ও জার্মানির নির্বাচনের সময় সেখানকার প্রার্থীদের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের সুরক্ষায় এ প্রোগ্রামটি তৈরি করা হয়েছিল। পরে এটি কানাডাতেও চালু করা হয়। এবার এটি বিশ্বের অন্যান্য দেশের জন্য সরবরাহ করা হবে বলেও জানানো হয়। এ বিষয়ক আপডেটও ফেসবুকের মাধ্যমেই জানানো হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।
এটি অ্যাড করার বিষয়ে ব্যাখ্যা দিয়েছে ফেসবুক। ফিচারটি চালু করলে এসব ব্যাখ্যার কথা জানানো হয়েছে ফেসবুকের পক্ষ থেকে। বলা হয়েছে, আপনার অ্যাকাউন্টটি অনেকের কাছে পৌঁছানোর সম্ভাবনা রয়েছে। এজন্য আপনার শক্তিশালী নিরাপত্তা দরকার। আপনার অ্যাকাউন্টের মতো সব অ্যাকাউন্টের রক্ষায় এই নিরাপত্তা প্রোগ্রাম তৈরি করেছে ফেসবুক। পরে প্রোগ্রাম সম্পর্কে বিস্তারিত জানানোর মাধ্যমে ফেসবুক প্রটেক্ট পুরোপুরি চালু করা হবে।
এদিকে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, তারা এরই মধ্যে লগইনের ক্ষেত্রে উন্নত নিরাপত্তা ব্যবস্থা চালু করেছে। সবাইকে এ বার্তা পাঠাচ্ছে না ফেসবুক। যাদের আইডি মনে করা হচ্ছে কোনো ধরনের হুমকির মুখে পড়তে পারে তাদেরকেই এ ধরনের বার্তা পাঠানো হচ্ছে ফেসবুকের পক্ষ থেকে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ