২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

ভোলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাইকে হত্যার চেষ্টা,শেবাচিমে ভর্তি!

নিজস্ব প্রতিবেদক : ভোলা জেলার দৌলতখান থানাধীন ৪নং দিদারুল গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাই কে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত করেছে তারই সন্ত্রাসী ছোট ভাই জাকির বেপারী। আহত বড় ভাই মোস্তাফিজুর রহমান (৫৫) বর্তমানে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

তারা উভয়েই ওই এলাকার মৃত সুলতান বেপারীর ছেলে। শনিবার সকাল সাড়ে নয়টায় নিজ বেপারি বাড়ির ভিতরে বসে এ হামলা চালানো হয়।

আহত সূত্রে জানা যায়, আহত মোস্তাফিজুর রহমানের মাতা জাহানারা বেগমকে মিথ্যা বলে ফুঁসলিয়ে ২৪০ শতাংশ জমি জোরপূর্বক ভাবে নিজের নামে লিখে নেয় জাকির। বিষয়টি পরিবারের ভিতরে জানাজানি হলে উভয় ভেতরে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

জাহানারা বেগম তাঁর সম্পত্তি সকল ছেলেমেয়েকে সমান ভাগে ভাগ করে দিতে বললে জাকির বেপারী আজ না কাল বলে নয় ছয় করতে থাকে। জাকির বেপারী জমি ফেরত দিতে অস্বীকার করে এবং একই এলাকার মন্নান এর কাছে জমি বিক্রি করে দেয়। বিষয়টা নিয়ে একাধিকবার সালিশ মীমাংসা হলেও কোনো সমাধান করতে পারেনি ভুক্তভোগী পরিবার। আগামী ১৮ই মে বাড়ির সকল জমি নিয়ে সালিশ মীমাংসার কথা রয়েছে।

এদিকে সকল কিছু উপেক্ষা করে সন্ত্রাসীরা জাকির বেপারী ওই জমি মন্নানকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় বড় ভাই মোস্তাফিজুর রহমান জাকিরকে বাধা দেয়। এনিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্বের সৃষ্টি হয়। ঘটনার সময় সন্ত্রাসী জাকির,নাজিম,মন্নান, আল আমিনসহ অজ্ঞাত ৪/৫ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিতভাবে মোস্তাফিজুর রহমানের উপর এ হামলা চালায়।

এসময় ধারালো অস্ত্রের আঘাতে আহত মোস্তাফিজুর রহমানের দুই হাত ও সারা শরীরে মারাত্মক জখম হয়। পরে স্থানীয়রা আহতকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে প্রেরণ করা হয়।

বর্তমানে তিনি এ হাসপাতালের অর্থোপেডিক্স ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে। তবে তার অবস্থা খুবই আশঙ্কাজনক যেকোনো সময় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হতে পারে বলে জানিয়েছেন ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসকরা।

এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা আরও জানান।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ