১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিপ্রবির ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পবিপ্রবি থেকে রেজওয়ানা হিমেল ও প্রিন্সঃ- স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট গ্রাজুয়েট তৈরী’ শ্লোগানকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৩তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।

শনিবার (০৮ জুলাই) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মুখে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত জাতীয় পতাকা উত্তোলন করেন, বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও ট্রেজারার প্রফেসর মোহাম্মদ আলী এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। সকাল সাড়ে ১০টায় বেলুন উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।
একই স্থানে এক সংক্ষিপ্ত আলোচনায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু। এসময় ভাইস-চ্যান্সেলর বলেন, দক্ষিনাঞ্চলের জনগনের দোড়গোড়ায় শিক্ষা প্রসারের লক্ষ্যে ২০০০ সালের ৮ জুলাই তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পটুয়াখালী কৃষি কলেজের অবকাঠামোতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

তিনি আরো বলেন, দীর্ঘ ২৩ বছরে আমাদের অনেক অর্জন আছে তবে আমরা কাঙ্খিত লক্ষে এখনো পৌছাতে পারিনি। তিনি স্মার্ট গ্রাজুয়েট তৈরীর লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করেন।
পরে একাডেমিক ভবনের সম্মুখ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

সর্বশেষ