১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আন্তর্জাতিক শ্রমিক দিবসে শ্রমিকলীগের উদ্যোগে নানা কর্মসূচী পালিত বরিশালে প্রধানমন্ত্রীর পার্সোনাল অফিসার পরিচয়ে ৫০ লাখ টাকা আত্মসাত, প্রতারক ধরা উজিরপুরে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে কাল বরিশালসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস বাগদা ও গলদা চিংড়ির রেনুপোনা শিকারের মহোৎসব ভুল চিকিৎসার অজুহাতে যে হামলা-আক্রমণ হয়, তা ন্যাক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গলচিপায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র প্রত্যাহার বারি মুগডাল ভাঙ্গানো মেশিন : দক্ষিণাঞ্চলের কৃষকের স্বপ্নপূরণ কুয়াকাটার পর্যটন ব্যবসায় দাবদাহের প্রভাব, বাতিল হচ্ছে বুকিং শাকিবের জন্য পাত্রী খুঁজছে পরিবার!

১৪০ সহযোগী অধ্যাপককে পদোন্নতি দিয়ে বদলি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: দেশের বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কর্মরত ১৪০ জন চিকিৎসককে সহযোগী অধ্যাপক পদোন্নতি দিয়ে বদলি ও পদায়ন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ শাখার উপসচিব সারমিন সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়,
‘স্বাস্থ্য সেবা ভিাগের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে ২৬ জুন ২০২৩ তারিখের ৪৫.০০.০০০০.১৪৭.১২.০২৭.১২.০২৭.২৩.৩৯৮ নং স্মারকে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্ত নিম্নবর্ণিত কর্মকর্তাদের যোগদানপত্র গ্রহণপূর্বক তাঁদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে বদলি ও পদায়ন করা হলো।’
পদোন্নতি পেয়ে বদলির আদেশপ্রাপ্ত চিকিৎসকদের মধ্যে মেডিসিন বিভাগের ৮৪ জন চিকিৎসক, সার্জারি বিভাগের ৩৩ জন চিকিৎসক ও গাইনি বিভাগের ২৩ জন চিকিৎসক রয়েছেন।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পদায়নকৃত কর্মকর্তাদের আগামী ২১ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যে বদলি ও পদায়নকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখের পূর্বে স্ব-স্ব কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত বলে গণ্য হবেন। বদলি ও পদায়নকৃত কর্মস্থলে যোগদানের ব্যর্থতায় সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এতে আরও বলা হয়, পদায়নকৃত কর্মকর্তাদের যোগদানপ্রাপ্তির পর স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধান যোগদানপত্র গ্রহণপূর্বক তাৎক্ষণিকভাবে স্বাস্থ্যসেবা বিভাগের পার-১ শাখার ইমেইল [email protected] তে অবহিত করবেন। শিক্ষাছুটি, লিয়েন ও প্রেষণ ভোগরত কর্মকর্তারা লিয়েন, প্রেষণ ও শিক্ষাছুটি শেষে যোগদানের পর পদায়ন কার্যকর হবে। মাতৃত্বকালীন ছুটি ভোগরত কর্মকর্তারা মাতৃত্বকালীন ছুটি শেসে যোগদানের পর পদায়ন কার্যকর হবে।

সর্বশেষ